Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / মতলবে ফেরি চলাচল বন্ধ, জনদুর্ভোগ চরমে
ফেরি চলাচল
ফাইল ছবি

মতলবে ফেরি চলাচল বন্ধ, জনদুর্ভোগ চরমে

ধনাগোদা নদীতে বন্যার পানি হঠাৎ করে বৃদ্ধি পাওয়ায় ফেরির দু’পাড়ের গ্যাংওয়ে তলিয়ে যায়। ফলে মতলবের ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। নদীর দু’পাড়ে প্রায় দু’শতাধিত যানবাহন আটকা পড়ে তীব্র জানজটের সৃষ্টি হয়।

শুক্রবার (১৮ আগস্ট) সকাল থেকে রাত পর্যন্ত ফেরি চলাচল ছিল বলে ফেরির ঠিকাদার জানান।

সরজমিনে গিয়ে জানা যায়, নদীতে হঠাৎ করে বন্যার পানি ব্যাপক ভাবে বৃদ্ধি পাওয়ায় ফেরি দু’পাড়ের গ্যাংওয়ে তলিয়ে যাওয়ায় ফেরি চলাচল বন্ধ ছিল। ভাটায় কিছুটা পানি কমলে যানবাহন চালকদের বিশেষ অনুরোধে অতি ঝুকি নিয়েই ক’টি গাড়ি পাড়াপাড় করা হয়।

এদিকে দু’পাড়ে থাকা আটকা পড়া মাইক্রো, প্রাইভেট কার, অ্যাম্বুলেন্স, সিএনজি, অটোবাইক, মোটর সাইকেল, ট্রাকসহ অন্যান্য প্রায় দু’শতাধিক যানবাহন দীর্ঘ সময় অপেক্ষা করে পাড় হতে না পাড়ায় চরম দূভোর্গ পোহাতে হয়। উপায়ন্ত না পেয়ে এবং ফেরি চলাচল বন্ধ থাকায় মতলব দক্ষিণ পাড়ের যানবাহনগুলো পেন্নাই সড়ক হয় গৌরিপুর দিয়ে গন্তব্যে চলতে দেখা যায়।

অপর দিকে উত্তরের পাড়ের আটকা পড়া যানবাহনগুলো দাউদকান্দি দিয়ে গন্তব্যে চলতে দেখা যায়।

ফেরির ঠিকাদার ও মতলব পৌরসভার প্যানেল মেয়র আবুল বাশার পারভেজ মিয়াজী চাঁদপুর টাইমসকে জানান, হঠাৎ করে নদীতে বন্যা পানি বৃদ্ধি পাওয়ায় দু’পাড়ের গ্যাংওয়ে তলিয়ে যায়। এতে করে ফেরি চলাচল বন্ধ থাকে। ভাটায় কিছুটা পানি কমলে যানবাহন চালকদের বিশেষ অনুরোধে কিছু গাড়ি পারাপার করা হয়েছে।

প্রতিবেদক : মাহফুজ মল্লিক, মতলব দক্ষিণ
: আপডেট, বাংলাদেশ ১১ : ৩৫ পিএম, ১৮ আগস্ট ২০১৭, শুক্রবার
এইউ

Leave a Reply