Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / ফুটবল লীগে অপরাজিত চ্যাম্পিয়ন
ফুটবল লীগে অপরাজিত চ্যাম্পিয়ন

ফুটবল লীগে অপরাজিত চ্যাম্পিয়ন

চাঁদপুরের মতলব উত্তর উপজেলা নিশ্চিন্তপুর যুবসংঘ কর্তৃক আয়োজিত নিশ্চিন্তপুর কলেজ মাঠে অনুষ্ঠিত হয়েছে নিশ্চিন্তপুর চ্যাম্পিয়নলীগের ফাইনাল খেলা।

শুক্রবার বিকেলে অনুষ্ঠিত ফাইনাল খেলায় নিশ্চিন্তপুর একাদশ ট্রাইবেকারে ৪-৩ গোলে আনারপুর তরুণ সংসদকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। নির্ধিারিত ৭০ মিনিট গোলশূন্য ড্র ছিলো খেলাটি। এরপর অতিরিক্ত সময়ে বৃষ্টির মধ্যে অনুষ্ঠিত ১৫ মিনিট করে ৩০ মিনিট খেলাটিও গোলশূন্য ড্র থাকে। ফলে খেলাটি ট্রাইবেকারে গড়ায়। শেষ পর্যন্ত ফাইনাল খেলাটি ট্রাইবেকারে নিশ্চিন্তপুর একাদশ ৪-৩ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। এতে ট্রাইবেকারে নিশ্চিন্তপুর ৪টি গোলতে সক্ষম হয় পক্ষান্তরে আনরারপুর তরুণ সংঘ ৩টি গোল করতে সক্ষম হয়।

দুই মাস ধরে চলা এই টুর্নামেন্টে ৮টি দল অংশগ্রহণ করে। লীগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হয়। এতে নিশ্চিন্তপুর একাদশ ও আনারপুর তরুণ সংসদ ফাইনালে উত্তীর্ণ হয়। খেলা আয়োজন করেন নিশ্চিন্তপুর সবুজ সংঘ ও নিশ্চিন্তপুর ক্লাব।

ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিশ্চিন্তপুর ডিগ্রি কলেজের সভাপতি ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী যুবলীগের সভাপতি আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল। উদ্ধোধক হিসেবে ছিলেন জাতীয়পার্টির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মোঃ এমরান হোসেন মিয়া।

উপজেলার দুর্গাপুর ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি ও বিশিষ্ট সমাজসেবক শাহাদাৎ করিম সংগ্রাম চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মতলব উত্তর উপজেলা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সরকার ইমন, শিল্পপতি গোলাম মোস্তফা মিয়া, মতলব উত্তর উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিটের কমান্ডার মোজাম্মেল হক, আ’লীগ নেতা ও বিশিষ্ট শিল্পপতি মাসুদ আলম কাজল, উপজেলা আ’লীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম লস্কর, দুর্গাপুর ইউপি চেয়ারম্যান দেওয়ান আবুল খায়ের, জাতীয় সাপ্তাহিক মতলব বার্তার সম্পাদক ও প্রকাশক বিশিষ্ট ব্যবসায়ী মোঃ টারজান মিয়া, দুর্গাপুর ইউনিয়ন আ’লীগের সভাপতি মাহবুব হোসেন প্রধান, সাধারন সম্পাদক মমিন দেওয়ান, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মিনহাজ উদ্দিন খান, মতলব দক্ষিণ উপজেলা ছাত্রলীগের আহবায়ক আল-আমিন ফরাজী, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য সচিব অ্যাড. আকতারুজ্জামান, মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক আল-আমিন সরকার বিজয়, সদস্য মোঃ আমিনুল ইসলাম আমিন, দুর্গাপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি আকতারুজ্জামান আরমান, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন ডালিম, ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক কামাল লস্কর প্রমুখ।

খেলা শেষে প্রধান অতিথি মাইনুল হোসেন খান নিখিল বিজয়ী দলের অধিনায়ক নাসির মিয়ার হাতে চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেন। খেলা পরিচালনা করেন চাঁদপুর ক্রীড়া সংস্থার রেফারী সেলিম আহম্মেদ টুমু, মো. মাসুদ ও মো. নয়ন। খেলার ধারা ভাষ্য দেন নিশ্চিন্তপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) এটিএম শহিদুজ্জামান রবি ও প্রভাষক আল-আমিন।

ফাইনাল খেলার পুরস্কার বিতরণকালে প্রধান অতিথি বলেন, খেলাধুলার মাধ্যমে গোটা মানব সভ্যতার সমৃদ্ধি ও উন্নয়ন ঘটে। খেলাধুলা মানব জীবনে আনন্দমুখর পরিবেশ সৃষ্টিতে অত্যন্ত সহায়ক। খেলাধুলা বিনোদনের উত্তম মাধ্যম। জাতীয় জীবনে খেলাধুলার কোনো বিকল্প নেই। এর মাধ্যমে জাতীয় ও আন্তর্জাতিক পরিচিতি লাভ করা সম্ভব। তাই তিনি জাতীয় ভিত্তিতে এ খেলার চর্চা বাড়াতে সংলিষ্ট সকলের আন্তরিক হওয়া উচত। খেলাধুলা মানুষকে নিয়মানুবর্তিতা ও চরিত্র গঠনে বিশেষভাবে সহায়তা করে। মাঈনুল হোসেন খান নিখিল আরো বলেন,নিশ্চিন্তপুরের খেলার মাঠ অনেক ঐতিহ্যবাহী মাঠ। এই মাঠ থেকে অনেক খেলোয়াড় তৈরি হয়ে ঢাকা প্রিমিয়রলীগের খেলেছে। এছাড়া জাতীয় পর্যায়েও খেলেছে। এখন গ্রামীণ পর্যায়ে থেকে আমাদের পৃষ্ঠপোষকতার অভাবে এখন আর টুনামেন্ট হয় না তেমন। ফলে অনেক প্রতিভাবান খেলোয়াড় থাকলেও তারা সে সুযোগ থেকে বন্ধিত হচ্ছে। যতবেশী টুনামেন্ট হবে, ততো বেশি গ্রাম থেকে প্রতিভাবান খেলোয়াড় তৈরি হবে। আমরা সমাজের যারা প্রতিষ্ঠিত ব্যবসায়ী, রাজনীতিবিদ ও শিল্পপতি রয়েছে বেশি বেশি টুনামেন্টের আয়োজন করি। প্রতিভাবান খেলোয়াড় তৈরিতে এগিয়ে আসি। তাহলে ছাত্রসমাজ ও যুবসমাজও খারাপ কাজ থেকে বিরত থাকার সুযোগ পাবে।

তিনি এই টুর্নামেন্ট আয়োজনে এবং এর সফল সমাপ্তি করার জন্যে সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

কামাল হোসেন খান, মতলব (উত্তর) প্রতিনিধি :

চাঁদপুর টাইমস : এমআরআর/২০১৫