Home / সারাদেশ / ফরিদপুরে বিদ্যালয়ে পাঠদান করলেন জেলা প্রশাসক উম্মে সালমা
ফরিদপুরে বিদ্যালয়ে পাঠদান করলেন জেলা প্রশাসক উম্মে সালমা

ফরিদপুরে বিদ্যালয়ে পাঠদান করলেন জেলা প্রশাসক উম্মে সালমা

নারী শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে ফরিদপুরের একটি ঐতিহ্যবাহী বালিকা বিদ্যালয়ে পাঠদান করলেন ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) ১১ টায় জেলা শহরের সারদা সুন্দরী উচ্চ বালিকা বিদ্যালয়ে জেলা প্রশাসক তানজিয়া ২০১৭ সালের আসন্ন এসএসসি পরীক্ষার্থীদের দু’টি ক্লাস নেন। তিনি ঐ বিদ্যালয়ের কার্যনির্বাহী কমিটির সভাপতি।

বিদ্যালয়ের হলরুমে আয়োজিত ক্লাসে প্রায় ২৫০ জন শিক্ষার্থী জেলা প্রশাসকের ক্লাস উপভোগ করে। এসময় তিনি বিষয়ভিত্তিক বাংলা ও ইংরেজির পাঠদানসহ এসএসসি পরীক্ষায় ভালো ফলাফল করার বেশ কিছু গুরুত্বপূর্ণ পরামর্শ ও টিপস্ দেন । বিদ্যালয়ের শিক্ষার্থীরা জেলা প্রশাসককে নিজেদের মাঝে শিক্ষক হিসেবে পেয়ে আনন্দিত ও উৎসাহিতবোধ করে।

আসন্ন ২০১৭ সালের এসএসসি পরীক্ষার্থী ও বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী প্রত্যুষা পোদ্দার পায়েল জানায় ডিসি স্যারের ক্লাস আমাদের অনেক ভালো লেগেছে। আমরা দারুণভাবে উৎসাহিত হয়েছি। তার গুরুত্বপূর্ণ আলোচনা ও পরামর্শ এসএসসি পরীক্ষায় ভালো রেজাল্ট করতে আমাদেরকে সাহায্য করবে পাশাপাশি নিজেদেরকে দেশের সুনাগরিক হিসেবে প্রতিষ্ঠিত হতে অনন্য ভূমিকা পালন করবে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুল ইসলাম বলেন,`এ এক বিস্ময়কর ব্যাপার। নারী শিক্ষার উন্নয়নে জেলা প্রশাসকের এ ধরনের পদক্ষেপ খুবই প্রশংসনীয়।’

জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া বলেন,এ বিদ্যালয়ে কিছু সময় পড়াতে পেরে আমার খুব ভালো লেগেছে। শিক্ষকরা মানুষ গড়ার কারিগর। পুরো সমাজকে বদলে দিতে পারেন শিক্ষকরা। আদর্শ পাঠদান ও মূল্যবোধ শাণিত করে আমাদের নতুন প্রজন্মকে গড়ে তুলতে হবে। তারই সামান্য প্রচেষ্টা করেছি মাত্র বলে তিনি জানান। ‘

নিউজ ডেস্ক
আপডেট,বাংলাদেশ সময় ৮:০০ পিএম,২৬ আগস্ট ২০১৭,শনিবার
এজি

Leave a Reply