Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জ সাংবাদিক ক্লাবের বার্ষিক আনন্দ ভ্রমণ
ফরিদগঞ্জ সাংবাদিক ক্লাবের বার্ষিক আনন্দ ভ্রমণ
ফরিদগঞ্জ ক্লাবের সদস্য সাংবাদিকবৃন্দ

ফরিদগঞ্জ সাংবাদিক ক্লাবের বার্ষিক আনন্দ ভ্রমণ

বাংলার প্রাচীন নগরী সোনার গাঁয়ে ঐতিহ্যবাহী স্থান ও স্থাপনা পরিদর্শন এর মধ্যে দিয়ে ফরিদগঞ্জ সাংবাদিক ক্লাবের সদস্যরা বার্ষিক আনন্দ ভ্রমন উপভোগ করেছে।

সোমবার(২২ জানুয়ারি) ভোর সাড়ে ৬টায় শুরু হওয়া ফরিদগঞ্জ সাংবাদিক ক্লাবের দিনব্যাপি আনন্দ আয়োজনে অংশ নেয় ক্লাবের সাংবাদিকবৃন্দ।

ক্লাবের সামনে থেকে সদস্যরা রওয়ানা হয় সোনার গাঁয়ের উদ্দেশ্যে। সকাল সাড়ে ৯টার মধ্যে সোনার গাঁয়ে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের সামনে গাড়ি পৌছে যায়।

নাস্তা সেরে সবাই প্রবেশ করে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের ভিতরে। ফাউন্ডেশনের প্রবেশ মুখে শিল্পাচার্য জয়নুল আবেদীন এর চিত্রে নির্মিত মহিষের গাড়ি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুরাল ভাস্কর্যটি চমৎকার দৃষ্টি নন্দন। ফাউন্ডেশনের ভিতরের সমগ্র চত্ত্বরটি ফুলে ফুলে সু-স্বজ্জিত্ব। পুকুর পাড়ের সু-প্রাচীন ভবনটিও কারুকার্য গোচিত। যাদুঘরের চত্ত্বর দেখা শেষে সাংবাদিকরা সবাই মিলে প্রবেশ করে যাদুঘরের ভিতরে। যাদুঘরের ভিতরে সংরক্ষিত করা হয়েছে বাংলার সুদীর্ঘকালের নানা ঐতিহ্যবাহী নির্দশন। নকশি কাঁথা, জামদানি শাড়ী ও সাংসারিক ব্যবহার্য ঐতিহ্যবাহী বস্তু ও বেশ কিছু পুরাকৃর্তি ভ্রমনকারীদের সুদূর অতীতে মনে করিয়ে দেয়। বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন পরিদর্শন শেষে দুপুরের খাবার খেয়ে নেয় সদস্যরা।

পরবর্তীতে সাংবাদিকরা রওয়ানা হয় নারায়ানগঞ্জে স্থাপিত দিল্লির স¤্রাট শাহজাহানের তাজমহলের আদলে নির্মিত প্রেমের তাজমহল ও রাজমনি পিরামিড দেখার জন্য। তাজমহলের নির্মানশৈলী অত্যন্ত সুন্দর। তাজমহলের নির্মাণের গঠনশৈলী দেখে মনে হয়েছে স¤্রাট শাহজাহানের মনে মমতাজের প্রতি ভালোবাসার নির্দমনই নয় এর বাইরে একটি শৈল্পিক সত্ত্বা ছিলো।

তাজমহল দেখা শেষে পাশে^ই নির্মিত পিরামিড দেখতে যায় সদস্যরা। পিরামিডের ভিতরে রয়েছে মমি, রাজা বাদশাদের পোশাক ও অলংকার এবং ডিজিটাল সিনেমা হল, সিনেমা র্নিমান স্টুডিও, সিনেমা বানানোর যন্ত্রপাতি। এছাড়া খাঁচার ভিতর কিছু প্রার্ণী পিরামিডে দর্শনার্থীদের মনে আনন্দ দেয়।

আনন্দ ভ্রমনে উপস্থিত ছিলেন ক্লাবের সভাপতি এমকে মানিক পাঠান, সাধারণ সম্পাদক আতাউর রহমান সোহাগ, সাবেক সাধারণ সম্পাদক নূরুল ইসলাম ফরহাদ, সাংগঠনিক সম্পাদক শফিকুর রহমান, অর্থ সম্পাদক মো. মাসুম তালুকদার, প্রচার সম্পাদক শিমুল হাছান, মো. শাহাদাত হোসেন, সমাজকল্যাণ সম্পাদক মো. সানাউল হক, নির্বাহী সদস্য মো. এনামুল হক খোকন।

করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ সময় ০৩: ২০ এএম, ২৬ জানুয়ারি ২০১৭, বৃহস্পতিবার
ডিএইচ

Leave a Reply