Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে আ.লীগের ‘বর্ধিত সভায় হামলার’ প্রতিবাদে চাঁদপুরে বিক্ষোভ
protibad-shova

ফরিদগঞ্জে আ.লীগের ‘বর্ধিত সভায় হামলার’ প্রতিবাদে চাঁদপুরে বিক্ষোভ

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় ‘হামলার’ প্রতিবাদে চাঁদপুরে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ হয়েছে।

মঙ্গলবার (২৯ জানুয়ারি) বিকেলে চাঁদপুর জেলা ছাত্রলীগ, চাঁদপুর সদর ও পৌর যুবলীগ এবং ছাত্রলীগের উদ্যোগে এ প্রতিবাদ ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

বিকেলে চাঁদপুর শহরের শপথ চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহর প্রদক্ষিণ করে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এসে শেষ হয়।

মিছিলে নেতৃত্ব দেন এবং প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা ছাত্রলীগের সভাপতি আতাউর রহমান পারভেজ, চাঁদপুর পৌর যুবলীগের আহ্বায়ক আব্দুল মালেক শেখ, যুগ্ম আহ্বায়ক সফিকুল ইসলাম,

সদর উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক শিমুল হাসান সামনু ও তাজুল ইসলাম মিয়াজী, জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাসিবুল হাসান মুন্না, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি এবিএম রেজওয়ান, সাধারণ সম্পাদক মোঃ নাছির উদ্দিন, পৌর ছাত্রলীগের সভাপতি সোহেল রানা ও সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম রবিন পাটওয়ারী, পুরাণবাজার কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মাহবুবুর রহমান বেপারী ও সাধারণ সম্পাদক জুম্মানসহ যুবলীগ ও ছাত্রলীগের জেলা, সদর উপজেলা এবং পৌর কমিটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

তাঁরা ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় সন্ত্রাসী হামলাকারীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

প্রসঙ্গত, প্রসঙ্গত, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী বাছাইয়ের জন্যে আ’লীগের কেন্দ্রিয় নির্দেশনা অনুসারে ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগ স্থানীয় বিআরডিবি অফিসের সামনে বিশেষ বর্ধিত সভার আয়োজন করে।

আরো পড়ুন-

সকাল ১১টায় সভা মঞ্চে ফরিদগঞ্জের সরকার দলীয় সদ্য সাবেক এমপি ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এ্যাড. জাহিদুল ইসলাম রোমান সহ আওয়ামী লীগের একটি গ্রুপের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
মঙ্গলবার (২৯ জানুয়ারি) সকালে ঘন্টাব্যাপি চলমান এ সংর্ঘষের ঘটনায় সভাস্থল ও আশেপাশের সড়ক রণক্ষেত্রে পরিনত হয়।

পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে লাঠিচার্জ করে ও দেড় শতাধিক রাউন্ড রাবার বুলেট ছুড়ে। এ সময় সাংবাদিক ও পুলিশসহ আওয়ামী লীগের উভয় পক্ষের প্রায় ২৫ জন আহত হয়েছে।

সভা চলাকালীন একপর্যায়ে উপজেলা সদরের সবুজ মার্কেটের সামনে থেকে ড. শামছুল হক ভুঁইয়ার বিরুদ্ধে শ্লোগান তুলে আওয়ামী লীগের ক্ষুব্ধ আরেকটি পক্ষ উক্ত সভায় অতর্কিতভাবে হামলা চালায়। এসময় শামছুল হক ভুঁইয়ার ব্যাবহৃত পাজেরো জীফটি ভাংচুর করা হয়।

ভিডিওতে দেখুন-

স্টাফ করেসপন্ডেন্ট
২৯ জানুয়ারি, ২০১৯