Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড
Kara jail
প্রতীকি ছবি

ফরিদগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার পাইকপাড়া ইউনিয়নের শাহাপুর গ্রামে স্ত্রী শেফালী রঞ্জন বানুকে (২০) হত্যার দায়ে স্বামী মো. বিল্লাল হোসেনকে (৩৭) যাবজ্জীবন কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা করেছেন আদালত।

সোমবার (২৫ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টায় চাঁদপুর জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমদ এ রায় দেন। বিল্লাল হোসেন শাহপুর গ্রামের মো. শাহজাহানের ছেলে এবং নিহত শেফালী একই গ্রামের মো. জয়নাল আবেদীনের মেয়ে।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০০৭ সালের ১৯ মে রাত আনুমানিক ১০টা থেকে ৩টার মধ্যে বিল্লাল হোসেন তার সদ্য বিবাহিতা (২ মাস ২ দিন) স্ত্রী শেফালীকে লাথি মেরে হত্যা করেন। পরে মরদেহ বাড়ির পুকুরে ফেলে দেন। পরদিন সকালে একই বাড়ির দুলালের স্ত্রী নুরজাহান পুকুরে শেফালির মরদেহ ভাসতে দেখে চিৎকার করলে বাড়ির লোকজন জড়ো হয়। মরদেহ উদ্ধার করে পুলিশ থানায় নিয়ে যায়। ওইদিনই শেফালির বাবা জয়নাল আবেদীন বিল্লাল হোসেন ও তার মা শামসুন্নাহারকে আসামি করে ফরিদগঞ্জ থানায় মামলা দায়ের করেন। পুলিশ আসামি বিল্লাল হোসেনকে গ্রেফতার করে।

মামলার তদন্তকারী কর্মকর্তা ফরিদগঞ্জ থানার তাৎকালীন উপ-পরিদর্শক (এসআই) আবুল বাসার তদন্ত শেষে ২০০৭ সালের ৫ আগস্ট আদালতে চার্জশিট দাখিল করেন। এতে উল্লেখ করা হয় বিল্লাল হোসেন ১৬৪ ধারায় জবানবন্দিতে ম্যাজিস্ট্রেটের কাছে ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

সরকারপক্ষের আইনজীবী (পিপি) আমান উল্লাহ বলেন, সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে অপরাধ প্রমাণিত হওয়ায় প্যানেল কোর্টের ৩০২ ধারায় যাবজ্জীবন কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। অপর আসামি বিল্লালের মা শামসুন্নাহার নিরপরাধ হওয়ায় তাকে মামলা থেকে খালাস দেন বিচারক।

আসামিপক্ষের আইনজীবী ছিলেন মো. আব্দুস সাত্তার।

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক
: : আপডেট, বাংলাদেশ ৬: ৩৩ পিএম, ২৫ সেপ্টেম্বর, ২০১৭ সোমবার
ডিএইচ

Leave a Reply