Home / চাঁদপুর / চাঁদপুরে শিশু লালন-পালন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন
aysha akter

চাঁদপুরে শিশু লালন-পালন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন

চাঁদপুরে জেলা পর্যায়ে শিশুর প্রারম্ভিক যতœ ও বিকাশ এবং শিশুর লালন-পালন বিষয়ক ২টি ব্যাচের ৩ দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালা সোমবার (২৩ অক্টেবার) চাঁদপুর প্রেসক্লাবের দ্বিতীয় তলায় এলিট চাইনিজ রেস্টুরেন্ট এন্ড পার্টি সেন্টারে উদ্বোধন হয়েছে।

৩ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শরীফ চৌধুরী। প্রথম দিনের প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আয়শা আক্তার।

বক্তারা শিশুর প্রারম্ভিক যতœ ও বিকাশ এবং শিশুর লালন পালন বিষয়ের উপর বিশেষ গুরুত্ব দিয়ে এই প্রশিক্ষণ কর্মসূচি আরও ব্যাপকভাবে দেশব্যাপী ছড়িয়ে দেওয়া প্রয়োজন বলে মনে করে উল্লেখ করেন। ইনস্টিটিউট অব চাইল্ড এন্ড হিউ¬ম্যান ডেভেলপমেন্ট (আইসিএইচডি) এর কারিগরি সহায়তায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়কর্তৃক বাস্তবায়িত প্রারম্ভিক মেধাবিকাশ দক্ষতা বৃদ্ধি কর্মসূচীর আওতায় এই প্রশিক্ষণ কর্মশালা পরিচালনা করেন আইসিএইচডি-এর নির্বাহী পরিচালক মাহমুদা আকতারসহ অভিজ্ঞ মাষ্টার ট্রেইনারদের একটি দল।

এ সময় বক্তব্য রাখেন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা কাউসার আহমেদ, চাঁদপুর পৌরসভার সচিব আবুল কালাম ভূঁইয়া, জেলা স্কউটের সম্পাদক অজয় ভৌমিক, চাঁদপুর প্রেসক্লাবের সাব্কে সভাপতি গোলাম কিবরিয়া জীবন, জেলা মহিলা আওয়ামলীগের সভানেত্রী অধ্যাপিকা মাসুদা নুর খান, মহিলা কাউন্সিলর ফরিদা ইলিয়াস, চাঁদপুর সরকারি কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক আলমগীর হোসেন বাহার।
শিশুর প্রারম্ভিক যতœ ও বিকাশ এবং শিশুর লালন পালন বিষয়ে সরকারি ও সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তাদের বিজ্ঞানভিত্তিক জ্ঞান ও সচেতনতা বৃদ্ধির মাধ্যমে সরকারের গৃহীত শিশুর প্রারম্ভিক যতœ ও বিকাশের সমন্বিত নীতি বাস্তবায়নে সহায়তা করা এই প্রশিক্ষণ কর্মশালার মূল উদ্দেশ্য।

শিশুর বিকাশ বিষয়ক ৩ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় চাঁদপুর জেলা পর্যায়ে জেলা প্রশাসনের কর্মকর্তা, সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সরকারি ও বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষক, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া এবং এনজিও প্রতিনিধিসহ মোট ৩০ জন অংশগ্রহণ করেন।

প্রশিক্ষণ কর্মশালায় চাঁদপুর পৌরসভার মহিলা কাউন্সিলর ও কর্মকর্তাসহ মোট ২৫ জন অংশগ্রহণ করেছেন। প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ প্রদানের মধ্য দিয়ে ২টি ব্যাচের এই প্রশিক্ষণ কর্মশালা শেষ হবে কাল বুধবার।

প্রতিবেদক -শরীফুল ইসলাম
: আপডেট, বাংলাদেশ ৯:০৩ পিএম, ২৩ অক্টোবর, ২০১৭ সোমবার
ডিএইচ

Leave a Reply