Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জে ভোটারদের স্বতস্ফুর্ত অংশগ্রহণ: কাটেনি শঙ্কা
ফরিদগঞ্জে ভোটারদের স্বতস্ফুর্ত অংশগ্রহণ: কাটেনি শঙ্কা

ফরিদগঞ্জে ভোটারদের স্বতস্ফুর্ত অংশগ্রহণ: কাটেনি শঙ্কা

চাঁদপুরের ৫ পৌরসভার মধ্যে ফরিদগঞ্জ পৌরসভায় সকাল ৮টা থেকে ভোটারদের স্বতস্ফুর্ত অংশগ্রহণ লক্ষ্য করা গেছে। এ পৌরসভা ১, ২, ৬, ৮, ৯ ওয়ার্ডের কেন্দ্রগুলোতে ঘুরে ভোটারদের উপচেপড়া ভীড় দেখা গেলেও ভোটারদের মাঝে পূর্বের আশংকার চিত্রটা অনেকটাই তাদের বক্তব্যে উঠে এসেছে।

তবে নির্বাচনী দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসার, ম্যাজিস্ট্রেট ও আইনশৃঙ্খলা বাহিনী কোনো প্রকার গোলযোগের আশংকা নেই বলে জানিয়েছেন।

প্রশাসনের তালিকায় পূর্বঘোষিত ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে চিহ্নিত ১নং ওয়ার্ডের চরবসন্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার মো. আবু তাহের জানান, এ কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২৮৫০। ইতোমধ্যে (সাড়ে ১০ টা পর্যন্ত) প্রায় ১১শ’ ভোট গ্রহণ হয়েছে বলে আশা করা যাচ্ছে। ঝুঁকিপূর্ণ কেন্দ্র হওয়া সত্ত্বেও এখন পর্যন্ত অপ্রীতিকর কোনো ঘটনা ঘটেনি।

কেন্দ্রের ভেতরের অবস্থা নিয়ে প্রিজাইডিং অফিসারের বক্তব্য ঠিক থাকলেও বাহিরের দৃশ্যটা ছিলো ব্যতিক্রম। এখানে সারিবদ্ধভাবে ভোটাররা দাঁড়িয়ে থাকলেও সারির সামনের কয়েকজন ভোটার অভিযোগ করে বলেন, দলীয় নেতাকর্মীদের প্রভাব ও প্রিজাইডিং অফিসারের রুমে একাধিক লোকজনের অংশগ্রহণ আমাদের কাছে সন্দেহজনক মনে হচ্ছে।

ভোটারদের এসব আশংকার বিষয়ে স্ট্রাইকিং ফোর্স হিসেবে বিজিবির সাথে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মেহানী বলেন, ‘শান্তিপূর্ণভাবে চলছে ভোটগ্রহণ। আমার সাথে ১০ জন বিজিবি সদস্য রয়েছে। কোনো প্রকার আশংকা নেই।’

এসব কেন্দ্রগুলোতে পুরুষ ভোটারের চাইতে নারী ভোটারদের অপেক্ষাকৃত বেশি ছিল।

স্টাফ করেসপন্ডেন্ট || আপডেট: ১১:৩৮ এএম, ৩০ ডিসেম্বর ২০১৫, বুধবার

এমআরআর