Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ‘বয়স্কভাতা দিতে ঘুষ গ্রহণ’ বিষয়ে ইউপি সদস্যের সংবাদ সম্মেলন
‘বয়স্কভাতা দিতে ঘুষ গ্রহণ’ বিষয়ে ইউপি সদস্যের সংবাদ সম্মেলন

‘বয়স্কভাতা দিতে ঘুষ গ্রহণ’ বিষয়ে ইউপি সদস্যের সংবাদ সম্মেলন

ফরিদগঞ্জ উপজেলার ১৫নং রুপসা উত্তর ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. জহিরুল ইসলাম রোববার (২ এপ্রিল) ফরিদগঞ্জ সাংবাদিক ক্লাবে সংবাদ সম্মেলন করেছেন।

সকালে ক্লাবের সভাপতি এমকে মানিক পাঠানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আতাউর রহমান সোহাগের পরিচালনায় মো. জহিরুল ইসলাম লিখিত বক্তব্যে তিনি বলেন, বিভিন্ন সংবাদ মাধ্যমে বয়স্ক ভাতার কার্ড করার নামে ঘুষ দাবি করেছি বলে যে সংবাদটি প্রকাশিত হয়েছে তা মিথ্যা ও ভিত্তিহীন।

তাঁর দাবি একটি স্বার্থান্বেষী মহল বিগত ইউপি নির্বাচনকে কেন্দ্র করে কার মানসম্মান ক্ষুন্ন করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে।

প্রকৃত ঘটনা উল্লেখ করে তিনি বলেন, নির্বাচন পরর্বর্তী সময়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থী শফিউল আলমের পরিবারের লোকজন তা বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে তাকে হয়রানি করার অপচেষ্টায় লিপ্ত হয়। গত ২৯ মার্চ ২০১৭ইং তারিখে আমার ওয়ার্ডের সামছুন নেছা বেগম নামে এক নিরহ বয়স্ক মহিলা উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন অফিসে একটি মিথ্যা অভিযোগ প্রদান করে। যাতে উল্লেখ রয়েছে তাকে বয়স্ক ভাতার কার্ড করে দেওয়ার নাম করে তার কাছ থেকে ৩’হাজার টাকা ঘুষ নেয়া হয়েছে এবং আরো ২’হাজার টাকা দাবি করা হয়েছে। বিষয়টি সত্য নয়।

জহিরুল ইসলাম বলেন, তাঁর ওয়ার্ডের সকল জনগন সরকার থেকে প্রাপ্ত সকল সুযোগ সুবিধা বিনা মূলে নিশ্চিত করার জন্যে তিনি বদ্ধপরিকর। ওই নারীর কাছ থেকে ঘুষ নেয়া হয়নি। গত ২৭ জানুয়ারি ও নারীর পুত্রসন্তান একটি মুদি দোকানে চুরি করে ধরা পড়ে। পরে স্থানীয় শালিসদের মাধ্যমে তাকে ১৫ হাজার টাকা জরিমানা করায় তিনি ক্ষিপ্ত হয়ে মেম্বারের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দায়ের করেন।

জহিরুলের দাবি, অভিযোগকারী শামসুন নেছার বয়স্ক ভাতার বইটি অনুমোদন হয়েছে ৯/১০ মাস পূর্বে। কার্ড অনুমোদন হওয়ার পর ইতোমধ্যে দীর্ঘ কয়েক মাস অতিবাহিত হয়ে গেছে। কিন্তু এর আগে কোনো অভিযোগ করেননি, এ ঘটনার পরেই অভিযোগটি দেয়া হয়েছে।

এতে তার সম্মানহানি হয়েছে, বিষয়টি সত্য প্রমাণিত হলে তিনি সকল শাস্তি মাথা পেতে নিবেন বলে উপস্থিত সাংবাদিককদের কাছে দাবি করেন।

সংবাদ সম্মেলনে স্থানীয় একাধিক গণমাধ্যমের সংবাদকর্মীরা ছাড়াও জেলা স্বেচ্ছাসেবক দলের নেতা নজরুল ইসলাম নজু, ১৫নং ইউনিয়নের ২নং ওয়ার্ডের মেম্বার রফিকুল ইসলাম সোহেল, ৩নং ওয়ার্ডের সফিকুর রহমান, ৪নং ওয়ার্ডের আনোয়ার হোসেন, ৭নং ওয়ার্ডের ইব্রাহীম মৃধা, ৮নং ওয়ার্ডের ফারুক হোসেন লিটন, ৯নং ওয়ার্ডের মমিন উল্ল্যাহ, ১,২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা মেম্বার হাফছা বেগম, হাজী মো. সফর আলী, মোস্তফা কামাল, জাকির হোসেন, ফজলুল হক, আব্দুল আলী স্বপন, মোস্তফা, বারেক হাজী প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক- আতাউর রহমান সোহাগ
আপডেট, বাংলাদেশ সময় ৪: ৫০ পিএম, ২ এপ্রিল ২০১৭, রোববার
ডিএইচ

Leave a Reply