Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে ছাত্রলীগের পর এবার ছাত্রদল কমিটিতেও বিরোধ
ছাত্রদলের কার্যক্রম

ফরিদগঞ্জে ছাত্রলীগের পর এবার ছাত্রদল কমিটিতেও বিরোধ

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা ছাত্রলীগের কমিটি গঠন নিয়ে বিরোধ ও সংঘর্ষের পর ছাত্রদলেও একই ঘটনা ঘটেছে। ঈদের আগ মুহূর্তে ফরিদগঞ্জ উপজেলার একসঙ্গে সাত ইউনিয়নে ছাত্রদলের কমিটি অনুমোদন দেয় উপজেলা ছাত্রদলের বর্তমান আহ্বায়ক কমিটি।

কমিটি ঘোষণার পর থেকে সংশ্লিষ্ট ইউনিয়নে পদবঞ্চিত নেতাকর্মীরা মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ, বিক্ষোভ মিছিল ও উপজেলা ছাত্রদল নেতাদের কুশপুত্তলিকা দাহ করে।

এছাড়া কাংক্ষিত পদ না পাওয়ায় বেশ ক’জন ইউনিয়ন ছাত্রদল নেতা পদত্যাগ করেছেন। ফরিদগঞ্জ উপজেলা ছাত্রদলের আহ্বায়ক জাহাঙ্গীর আলম নান্টু ও যুগ্ম আহ্বায়কের স্বাক্ষরিত পত্রের মাধ্যমে এ ৭ ইউনিয়নের আংশিক কমিটি অনুমোদন দেয়।

নতুন যেসব ইউনিয়নে ছাত্রদলের কমিটি অনুমোদন দেয়া হয় সেগুলো হল- সুবিদপুর পূর্ব ইউনিয়ন, সুবিদপুর পশ্চিম ইউনিয়ন, গুপ্টি পূর্ব ইউনিয়ন, গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়ন, চরদুঃখিয়া পশ্চিম ইউনিয়ন, রূপসা উত্তর ইউনিয়ন ও রূপসা দক্ষিণ ইউনিয়ন। ১১ সেপ্টেম্বর কমিটি ঘোষণার পরদিন ১২ সেপ্টেম্বর সুবিদপুর পূর্ব ইউনিয়ন ছাত্রদলের পদবঞ্চিত নেতারা গল্লাক বাজারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।

ঈদের পরদিন থেকে বিভিন্ন ওয়ার্ডে বিক্ষোভ মিছিল অব্যাহত রেখেছে। গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়নের পদবঞ্চিত নেতাকর্মীরা সোমবার (১৯ সেপ্টেম্বর ) বিকালে ইউনিয়নের গোয়ালভাওড় বাজারেও বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) বিকালে একইস্থানে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন শেষে উপজেলা ছাত্রদলের আহ্বায়ক ও যুগ্ম আহ্বায়কের কুশপুত্তলিকা দাহ করার কর্মসূচি রয়েছে।

সদ্য ঘোষিত কমিটি থেকে সিনিয়র সহ-সভাপতি তুহিন পাটওয়ারী ও সাংগঠনিক সম্পাদক থেকে সোহেল বেপারি পদত্যাগ করেছেন। সুবিদপুর পশ্চিম ইউনিয়নের পদবঞ্চিত ছাত্রদল নেতারা সোমবার (১৯ সেপ্টেম্বর ) বিকালে মুন্সীরহাট বাজারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করবেন।

চরদুঃখিয়া পশ্চিম ইউনিয়ন ছাত্রদলের পদবঞ্চিত নেতারাও সদ্যঘোষিত ইউনিয়নের এ কমিটি প্রত্যাখ্যান করে ঝাড়ু এবং জুতা হাতে নিয়ে রামপুর বাজারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন।

এসব সমাবেশে পদবঞ্চিতদের অভিযোগ , রাতের আঁধারে আওয়ামী লীগ পরিবারের সদস্যদের দিয়ে অর্থের বিনিময়ে উপজেলা ছাত্রদল ওই কমিটি অনুমোদন দিয়েছে।

কমিটিতে যাদের দায়িত্ব দেয়া হয়েছে তারা কেউই এলাকায় থাকেন না। কমিটিতে অছাত্রদের সংখ্যাই বেশি।

এ ব্যাপারে জেলা ছাত্রদলের যুগ্মÑআহ্বায়ক ও সাংগঠনিক টিমের প্রধান আবদুল মতিন জানান, সাংগঠনিক টিমের প্রধান হলেও এসব ইউনিট কমিটি গঠনে তার সঙ্গে কোনো যোগাযোগ করা হয়নি।

কমিটি গঠন বিষয়ে উপজেলা ছাত্রদলের আহ্বায়ক জাহাঙ্গীর আলম নান্টু ও যুগ্ম Ñআহ্বায়ক সোহেল খান জানান, ১৩ বছর পর ছাত্রদলের ইউনিট কমিটি গঠিত হচ্ছে। এক পদে একাধিক প্রার্থী থাকায় বিরোধ হওয়াই স্বাভাবিক।

নিউজ ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ২:০০ এএম, ১৮ সেপ্টেম্বর ২০১৬, রোববার
ডিএইচ

Leave a Reply