Home / চাঁদপুর / ফরিদগঞ্জে খুনের দায়ে একজনের মৃত্যুদণ্ড
ফরিদগঞ্জে খুনের দায়ে একজনের মৃত্যুদণ্ড

ফরিদগঞ্জে খুনের দায়ে একজনের মৃত্যুদণ্ড

চাঁদপুরের ফরিদগঞ্জে খুনের দায়ে এক ব্যক্তিকে মৃত্যুদন্ড ও ১ লাখ টাকা জরিমানা করেছে আদালত। সোমবার (৩ এপ্রিল) দুপুরে চাঁদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. মামুনুর রশিদ এই রায় দেন।

মৃত্যুদন্ডপ্রাপ্ত আ. ছাত্তার (৬০) ফরিদগঞ্জ উপজেলার লড়াইরচর গ্রামের মৈশাল বাড়ীর মৃত আশ্বাদ আলী মৈশালের ছেলে। আর নিহত সিরাজুল ইসলাম(৬৫) একই বাড়ীর মৃত সাহেব আলী মৈশালের ছেলে।

মামলার বিবরণ সুত্রে জানা যায়, ২০০০ সালের ৭ ডিসেম্বর মৃত সিরাজ ও আ. ছাত্তারের পরিবারের মধ্যে গাছের পাতা কুড়ানো নিয়ে ঝগড়া হয়। ওই ঘটনার পরদিন ৮ ডিসেম্বর সকাল ১০টায় আ. ছাত্তার সিরাজুল ইসলামের নারিকেল ও সুপারি গাছ কাটে। এতে বাঁধা দিতে গেলে আ. ছাত্তার তার সঙ্গে থাকা কুড়াল দিয়ে সিরাজের বুকে আঘাত করে। এতে ঘটনাস্থলেই সিরাজুল ইসলাম মাটিতে লুটিয়ে পড়লে তার স্বজনরা উদ্ধার করে উপজেলা হাসপাতালে নেবার পথেই সে মারা যায়।

ওই ঘটনায় নিহত সিরাজুল ইসলামের ভাই মো. মিজানুর রহমান ওইদিনই বাদি হয়ে আ. ছাত্তার ও তার সহযোগী মো. ফজলুল হক এবং মো. মজিবুল হকের বিরুদ্ধে ফরিদগঞ্জ থানায় ৩০২/১০৯/৩৪ ধারায় একটি মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) ফারুক আহম্মেদ চৌধুরী ঘটনাটি তদন্ত শেষে ২০০১ সালের ২৭ জুন আদালতে প্রতিবেদন দাখিল করেন।

সরকার পক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি মো. সাইয়েদুল ইসলাম বাবু চাঁদপুর টাইমসকে বলেন, আদালত দীর্ঘ ১৬ বছরের অধিক সময়ে ৮জনের সাক্ষ্য গ্রহণ করেন। অবশেষে সন্দেহাতিতভাবে স্বাক্ষ্য প্রমাণের ভিত্তিতে সোমবার আসামি আ. ছাত্তারের উপস্থিতিতে বিচারক তাকে মৃত্যুদন্ড এবং ১ লাখ টাকা জরিমানা রায় প্রদান করেন।

অপর দু’আসামী মো. ফজলুল হক ও মো. মজিবুল হককে মামলা থেকে অব্যহতি প্রদান করা হয়।

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক
আপডেট, বাংলাদেশ সময় ৫: ৩০ পিএম, ৩ এপ্রিল ২০১৭, সোমবার
ডিএইচ

Leave a Reply