Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে এইচএসসিতে পাসের হার ৬৮%
Faridgonj

ফরিদগঞ্জে এইচএসসিতে পাসের হার ৬৮%

রোববার ২৩ জুলাই প্রকাশিত ফলাফলে প্রকাশিত ফলাফলে ফরিদগঞ্জে এইচএসসি পরীক্ষায় গড় পাসের হার ৬৮%। এ প্লাস পেয়েছে ৮জন শিক্ষার্থী।

উপজেলার ৮ কলেজ থেকে সর্বমোট ১’হাজার ৫শ’১৯ জন শিক্ষার্থী অংশগ্রহন করে কৃতকার্য হয়েছে ১’হাজার ৩৭ জন ও অকৃতকার্য হয়েছে ৪’শ ৮২ জন শিক্ষার্থী।

এছাড়া যে ৮জন শিক্ষার্থী জিপিএ ৫ পেয়েছে তাদের মধ্যে গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত ডিগ্রি কলেজ থেকে ৭ জন ও গল্লাক আদর্শ কলেজর ১ জন।
ফরিদগঞ্জের ৮টি কলেজের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে কথা বলে জানা যায়, ২০১৭ সালে অনুষ্ঠিত এইচএসসি পরীক্ষায় ফরিদগঞ্জ বঙ্গবন্ধু সরকারি ডিগ্রি কলেজের মোট পরীক্ষার্থী ছিলো ৪২২ জন। এর মধ্যে কৃতকার্য হয় ২৮১জন ও অকৃতকার্য হয় ১’শ ৪১জন শিক্ষার্থী।

গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত বিশ^বিদ্যালয় কলেজের মোট পরীক্ষার্থী ছিলো ৩৩৯ জন। এর মধ্যে কৃতকার্য হয় ৩০৫জন ও অকৃতকার্য হয় ৩৪ জন শিক্ষার্থী।
লাউতলী ডা. আ. রশিদ উ. বি. ও কলেজের মোট পরীক্ষার্থী ছিলো ৪৬ জন। এর মধ্যে কৃতকার্য হয় ২৮জন ও অকৃকার্য হয় ১৮ জন শিক্ষার্থী।
চির্কা চাঁদপুর বহুমুখী উ.বি. ও কলেজের মোট পরীক্ষার্থী ছিলো ৮৮ জন। এর মধ্যে কৃতকার্য হয় ৩১জন ও অকৃতকার্য হয় ৫৭ জন শিক্ষার্থী।
কালির বাজার কলেজের মোট পরীক্ষার্থী ছিলো ১০৪ জন। এর মধ্যে কৃতকার্য হয় ৭২জন ও অকৃতকার্য হয় ৩২ জন শিক্ষার্থী।

চান্দ্রা ইমাম আলী উ.বি. ও কলেজের মোট পরীক্ষার্থী ছিলো ২২০ জন। এর মধ্যে কৃতকার্য হয় ১৪৪ জন ও অকৃতকার্য হয় ৭৬ জন শিক্ষার্থী।
গল্লাক আদর্শ কলেজের মোট পরীক্ষার্থী ছিলো ২৩২ জন। এর মধ্যে কৃতকার্য হয় ১১৪ জন ও অকৃতকার্য হয় ১’শ ১৮ জন শিক্ষার্থী।

শোল্লা স্কুল এন্ড কলেজের মোট পরীক্ষার্থী ছিলো ৬৮ জন। এর মধ্যে কৃতকার্য হয় ৬২জন ও অকৃতকার্য হয় ৬জন শিক্ষার্থী।

আতাউর রহমান সোহাগ:
: আপডেট, বাংলাদেশ সময় ১১: ৫০ পিএম, ২৩ জুলাই ২০১৭, রোববার
ডিএইচ

Leave a Reply