Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জের চরদুঃখিয়ায় নজিরবিহীন ভোট যুদ্ধ!
fa-votar
ফাইল ছবি

ফরিদগঞ্জের চরদুঃখিয়ায় নজিরবিহীন ভোট যুদ্ধ!

চাঁদপুর ফরিদগঞ্জের চরদুঃখিয়া ইউপি নির্বাচন সুষ্ঠ ও সুন্দর পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। সাধারণ ভোটাদের প্রত্যাশা ছিলো তাদের এলাকার নির্বাচন পৌর কিংবা উপজেলা নির্বাচনের মতো না হউক।

অনেক বছর পরে হলেও গ্রামের মানুষ পেরেছেন তাদের পছন্দের প্রতীক কিংবা পছন্দের প্রার্থীকে ভোট দিতে। সকাল থেকে বিকেল পর্যন্ত তারা লাইনে দাঁড়িয়ে সুষ্ঠ ও সুন্দর পরিবেশে ভোট দিয়ে হাসিমুখে বাড়ি ফিরেছেন।

নির্বাচন সুষ্ঠ ও সুন্দর পরিবেশে হওয়ায় প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন উপজেলাবাসী। এ উপজেলার চরদুঃখিয়া ইউনিয়ের প্রত্যেকটি কেন্দ্রে ঘুরে এমনই চিত্র ফুটে উঠেছে। ১ম ধাপের সহিংসতার আতংক থাকা সত্ত্বেও দীর্ঘদিন পরে ভোটের আয়োজন। জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করতে না পারায় ও দলীয় প্রতীক হওয়ায় ভোটাররা ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিতে ফেরেছেন এবার।

সম্প্রতি ১ম দফায় অনুষ্ঠিত ইউপি নির্বাচনেস ভোট কারচুপি, কেন্দ্র দখল, ব্যালটপেপার ছিনতাইয়ে সারাদেশের ১১ জন নিহতের ঘটনায় আতংকে ছিলো ইউনিয়ন পর্যায়ের ভোটাররা।

এদিকে চরদুঃখিংয়া ইউনিয়নের তিনটি কেন্দ্রের উ-নির্বাচনের আগে রোবাবার রাতে একটি কেন্দ্রে থেকে দেশিয় অস্ত্র রাখার দায়ে ছাত্রলীগের ৫ নেতাকে আটক করে টহল পুলিশ।

এদিকে সুষ্ঠ পরিবেশে নির্বাচন সম্পন্ন করতে জেলা ও উপজেলা প্রশাসন এবার জোরালো ভাবে ভূমিকা রেখেছেন। তারপরও কেন্দ্রে ভোটারদের মাঝে আতংকের রেশ কাটেনি। প্রশাসনের দেয়া প্রতিশ্রুতি অনুযায়ী সুষ্ঠ এবং সুন্দর পরিবেশে নির্বাচন সম্পন্ন হওয়ায় ফরিদগঞ্জ উপজেলার জনগন সাধুবাদ জানিয়েছে।

সোমবার ফরিদগঞ্জের চরদুঃখিংয়া ইউপি নির্বাচনী কেন্দ্রগুলো দেখা গেছে, সকাল থেকে ভোটারদের দীর্ঘ লাইন। নারী-পুরুষ সকলে মিলে ভোট দিতে এসেছেন উৎসাহ-উদ্দীপনা নিয়ে। সময় বারার বারার সাথে ভোটারদের উপস্থিতি বেড়েছে। সকল প্রাণ বন্ত ভাবে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছেন।

ইউনিয়নবাসী দাবি জানিয়েছেন, নির্বাচনে যেভাবে প্রশাসনের ভূমিকা ছিলো, তা যদি প্রত্যেক নির্বাচনে থাকে তাহলে প্রত্যেক নির্বাচন নিরপক্ষ ও সুষ্ঠ হবে।

: আপডেট, বাংলাদেশ সময় ৯:১০ পিএম, ৩১ অক্টোবর ২০১৬, সোমবার
ডিএইচ

ফরিদগঞ্জের চরদুঃখিয়ায় নজিরবিহীন ভোট যুদ্ধ!

About The Author

প্রতিবেদক- শরীফুল ইসলাম

Leave a Reply