Home / বিশেষ সংবাদ / প্রয়োজনে আবার অভিযান পরিচালনা করা হবে
প্রয়োজনে আবার অভিযান পরিচালনা করা হবে
ফাইল ছবি

প্রয়োজনে আবার অভিযান পরিচালনা করা হবে

জঙ্গি ধরতে পরিচালিত সাত দিনের সাঁড়াশি অভিযান সফল বলে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, প্রয়োজনে আবার অভিযান পরিচালনা করা হবে।

শনিবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কাজী মোতাহার হোসেন (এনেক্স) ভবনের মাঠে বাংলাদেশ আইন সমিতির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা বলেন মন্ত্রী।

অভিযানের সফলতা-সংক্রান্ত সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “অবশ্যই সফল হয়েছে। কোর্ট থেকে বহু মানুষের নামে ওয়ারেন্ট ছিল। নির্বাচনের জন্য সেই আসামিদের ধরতে পারিনি। এই স্পেশাল অভিযানের মাধ্যমে তাদের ধরতে পেরেছি আমরা। ক্রিমিনাল যারা ছিল, সন্দেহভাজন ক্রিমিনাল যারা ছিল, তাদের ধরতে পেরেছি।”

আসাদুজ্জামান কামাল আশা প্রকাশ করেন, সাঁড়াশি অভিযানের ফলে ঈদের কেনাকাট, রোজাসহ ধর্মীয় উৎসব জনগণ ভালোভাবে উদযাপন করতে পারবে।

সাঁড়াশি অভিযানকে একটি চলমান প্রক্রিয়া হিসেবে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “যখনই প্রয়োজন হয়, তখনই আমরা এগুলো করি। অভিযান শেষ বা শুরু বলে কোনো কথা নয়, যখনই প্রয়োজন হবে অভিযান শুরু করব।”

মাদারীপুরে শিক্ষকের ওপর হামলার সময় হাতেনাতে গ্রেপ্তার গোলাম ফাইজুল্লাহ ফাহিমের ক্রসফায়ারে মৃত্যুর বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “তার সঙ্গী-সাথীরা তাকে গুলি করে হত্যা করতে পারে। এ ক্ষেত্রে সঠিক কী হয়েছে এটা আমি এখন বলতে পারব না।”

গত বুধবার মাদারীপুরে সরকারি নাজিম উদ্দিন কলেজের গণিতের প্রভাষক রিপন চক্রবর্তীর ওপর হামলার পর জনতা ফাহিমকে হাতেনাতে ধরে পুলিশে দিয়েছিল। এরপর শুক্রবার তাকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডে নেয় পুলিশ। শনিবার সকালে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ফাহিম মারা যায় বলে পুলিশ জানায়।(ঢাকা টাইমস)

নিউজ ডেস্ক ।। আপডেট ১০:২৭  পিএম,১৮ জুন ২০১৬,শনিবার

এইউ

Leave a Reply