Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / প্রেসক্লাবের সাথে বিকেএসপি চীফ কোচের মতবিনিময়
motlob-uttor

প্রেসক্লাবের সাথে বিকেএসপি চীফ কোচের মতবিনিময়

বিকেএসপি’র চীফ কোচ বিশিষ্ট ক্রীড়াবিদ আলহাজ¦ মোঃ আলী আজগর খানের সাথে শুক্রবার (২০ জানুয়ারি) শুভেচ্ছা বিনিময় করেছেন মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ।

এদিন সকালে প্রেসক্লাব কার্যালয়ের সভা কক্ষে আজগর আলী খান উপস্থিত হলে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান প্রেসক্লাব নেতৃবৃন্দ।

মোঃ আলী আজগর খান বলেন, ‘সাংবাদিকতা একটি মহৎ পেশা। এ পেশায় থেকে জাতিকে সেবা করার যথেষ্ট সুযোগ রয়েছে। সাংবাদিক মানেই বঞ্চিত মানুষের পক্ষে কথা বলা। জাতির সমস্যা সম্ভাবনা তুলে ধরা।’

তিনি আরো বলেন, একজন মানুষ যদি স্বার্থপর হয় তাহলে দোষ হবে না। যদি সে নিজের উন্নয়নে স্বার্থপর হয়, যদি জাতি উন্নয়নে স্বার্থপর হয়, যদি সে সমাজ বা কোন প্রতিষ্ঠান উন্নয়নে স্বার্থপর হয়। যে কোন উন্নয়নের ক্ষেত্রে স্বার্থপর হতে হবে। না হলে কোনো উন্নয়ন সম্ভব নয়।’

উপস্থিত ছিলেন, আলী আজগর খানের সফরসঙ্গী মো. ফারুকুল ইসলাম পাটোয়ারী, মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সভাপতি রাকিবুল ইসলাম সোহাগ, সিনি: সহ-সভাপতি প্রভাষক আলমাছ মিয়া, সাধারন সম্পাদক গোলাম নবী খোকন, যুগ্ম-সাধারন সম্পাদক জাকির হোসেন বাদশা, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, অর্থ বিষয়ক সম্পাদক বাবুল মুফতী, সদস্য সালাউদ্দিন দেওয়ান, আতিকুর রহমান দুলাল, মমিনুল ইসলাম প্রমুখ।

প্রসঙ্গত, আলহাজ¦ মোঃ আলী আজগর খান বাংলাদেশ শারীরিক শিক্ষাবিদ সমিতির সভাপতি, বাংলাদেশ স্পোর্টস একাডেমীর প্রতিষ্ঠাতা, ময়নামতি বিএড কলেজের প্রতিষ্ঠাতা, কুমিল্লা কলেজ অব ফিজিক্যাল এডুকেশনের প্রতিষ্ঠাতা সভাপতি ও বাংলাদেশ মানবাধিকার কাউন্সিলের আজীবন সদস্য তিনি চাঁদপুরের মতলব উত্তর উপজেলার লুধুয়া হাইস্কুলের প্রতিষ্ঠাতা মরহুম আলী আকবর খানের ছেলে।

বাংলাদেশের প্রথম হ্যান্ডবল খেলার প্রবর্তক তিনি। উচ্চতর প্রশিক্ষণ গ্রহণে মিশর, ভারত, পাকিস্তান ভ্রমণ করেন।

তিনি জাতীয় বাস্কেটবল ও হ্যান্ডবল কোচ হিসাবে ব্যাংকক, যুক্তরাজ্য, ইতালি, ভারত, নেপাল, মিশর ও জার্মানীতে অংশগ্রহন করেছেন। বাংলাদেশের প্রথম প্রশিক্ষক হিসেবে স্পেশাল অলিম্পিকে (ইউ.কে) অংশগ্রহন করেন।

এছাড়াও শেরে বাংলা এ.কে ফজলুল হক ফাউন্ডেশনের ক্রীড়া সংগঠক কর্তৃক ২০১০ সালে পদকপ্রাপ্ত হন। ২০১১ সালে বিএসপি ফাউন্ডেশনে শ্রেষ্ঠ কলেজ শিক্ষক পদক পান। ২০১২ সালে তিনি শ্রেষ্ঠ ক্রীড়া সংগঠক কবি সুকান্ত ভট্টাচার্য পদক পান।

আলী আজগর খান জাতীয় বিশ্ববিদ্যালয়, বিপিএড সিলেবাস সংশোধন কমিটি শারীরিক শিক্ষা ও ক্রীড়া ডিগ্রি সিলেবাস কমিটির প্রাক্তন সদস্য।

প্রতিবেদক- খান মোহাম্মদ কামাল
: আপডেট, বাংলাদেশ সময় ১: ০০ এএম, ২১ জানুয়ারি ২০১৭, শনিবার
ডিএইচ

Leave a Reply