Home / শীর্ষ সংবাদ / প্রাথমিক ও ইবতেদায়ির ফল প্রকাশ হবে ২৯ ডিসেম্বর
প্রাথমিক পরিক্ষার ফল প্রকাশ
ফাইল ছবি

প্রাথমিক ও ইবতেদায়ির ফল প্রকাশ হবে ২৯ ডিসেম্বর

চলতি বছরের প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) প্রকাশ হবে। ওই দিন বেলা পৌনে ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের সমাপনি ফলাফল হস্তান্তর করা হবে। পরে দুপুর ১টায় সচিবালয়ে সংবাদ সম্মেলনে ফলাফলের বিস্তারিত তুলে ধরা হবে।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর ) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায় জানান, সংবাদ সম্মেলনের পর শিক্ষার্থীরা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় www.mopme.gov.bd নফ এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের www.dpe.gov.bd ওয়েবসাইট ভিজিট করে ফলাফল জানতে পারবে।

প্রাথমিক ও ইবতেদায়ী পরীক্ষায় চাঁদপুরে ১ শ’৫৪ কেন্দ্রে ৬০ হাজার শিক্ষার্থী অংশ নেবে। ২০ নভেম্বর এ পরীক্ষা শুরু হবে। স্ব-স্ব উপজেলা শিক্ষা বিভাগ সরকারি বিধিমালায় এ পরীক্ষাটি পরিচালনা করবেন।

প্রসঙ্গত, জেলা প্রাথমিক শিক্ষা অফিসের দেয়া তথ্য মতে, চাঁদপুরে প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষার্থীর সংখ্যা ৫০ হাজার ২শ’ ১২ জন । এর মধ্যে ছাত্রের সংখ্যা ২২ হাজার ২শ’ ৮৯ জন এবং ছাত্রীর সংখ্যা ২৭ হাজার ৯ শ’২৩ জন। ছাত্রের তুলনায় ছাত্রীর সংখ্যা ৫ হাজার ৬ শ’ ৩৪ জন বেশি।

ইবতেদায়ী পরীক্ষার্থীর সংখ্যা ৬ হাজার ৬ শ’ ৯১ জন । এর মধ্যে ছাত্রের সংখ্যা ৩ হাজার ৭শ’ ৪ জন এবং ছাত্রীর সংখ্যা ২ হাজার ৯ শ’ ৮৭ জন। ছাত্রীর তুলনায় ছাত্রের সংখ্যা ৭শ’ ১৭ জন বেশি।

দেশে এবারের প্রাথমিক শিক্ষা সমাপনিতে অংশ নেয় ৩১ লাখ ২৫ হাজার এবং ইবতেদায়ি শিক্ষা সমাপনি পরীক্ষায় অংশ নেবে ৩ লাখ ২০ হাজার পরীক্ষার্থী ।

২০ নভেম্বর থেকে প্রাথমিক ও ইবতেদায়িতে দেশের বাইরে ১১টিসহ সারা দেশে ৭ হাজার ১শ’৯৪টি কেন্দ্রে এ পরীক্ষায় শুরু হয়। শেষ হয় ২৭ নভেম্বর।

প্রতিবেদক : আবদুল গনি
নিউজ ডেস্ক ।। আপডটে, বাংলাদশে সময় ০৮ : ৫৯ পিএম, ২৩ ডিসেম্বর ২০১৬ শুক্রবার
এইউ

Leave a Reply