Home / জবস / প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ১০২৫ জনবল নিয়োগ
primary-school
ফাইল ছবি

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ১০২৫ জনবল নিয়োগ

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীন প্রাথমিক শিক্ষা অধিদফতর লোক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে | বিজ্ঞপ্তি অনুযায়ী প্রতিষ্ঠানটিতে রাজস্ব খাতভুক্ত বিভিন্ন পদে নিয়োগ দেয়া হবে। ৫ ধরনের পদে ১ হাজার ২৫ জন প্রার্থীকে অস্থায়ীভাবে নিয়োগ পাবেন।

অনলাইনে আবেদনের শেষ তারিখ : ২৪ জুন ২০১৭।

পদের নাম : রাজস্ব খাতে অফিস সহায়ক পদে ৮শ ৬৮ জন, ডেসপ্যাচ রাইডার ১ জন, নিরাপত্তা প্রহরী ৭৬ জন, মালি ৩৯ জন এবং পরিচ্ছন্নতাকর্মী পদে ৪১ জন ।

আবেদনের যোগ্যতা : অফিস সহায়ক, ডেসপাচ রাইডার, নিরাপত্তা প্রহরী ও মালি পদে আবেদনের যোগ্যতা অষ্টম শ্রেণি পাস। প্রার্থীদের শারীরিক দিক থেকে সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে। পরিচ্ছন্নতাকর্মীর জন্য মেথর সম্প্রদায়ের লোকদের অগ্রাধিকার দেয়া হবে। পরিচ্ছন্নতাকর্মী পদে যোগ্যতা থাকতে হবে পঞ্চম শ্রেণি পাস।

বয়সসীমা : ১ জুন ২০১৭ তারিখে প্রার্থীদের বয়স ১৮ থেকে ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

বেতন স্কেল : নিয়োগপ্রাপ্তরা জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুসারে বেতন-ভাতা ও অন্যান্য সুযোগ-সুবিধা পাবেন। অফিস সহায়ক, ডেসপ্যাচ রাইডার, নিরাপত্তা প্রহরী,মালি ও পরিচ্ছন্নতাকর্মী পদে নিয়োগপ্রাপ্তরা ৮২৫০-২০০১০ টাকা স্কেলে বেতন পাবে। এ ছাড়া রয়েছে অন্যান্য সুবিধা।

যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন না : রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন না।

অনলাইনে আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ : ২৪ জুন ২০১৭ রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

যেভাবে আবেদন করবেন :

আবেদন করতে হবে অনলাইনে। প্রার্থীরা টেলিটকের ওয়েবসাইট (যঃঃঢ়://ফঢ়ব.ঃবষবঃধষশ.পড়স.নফ) এবং প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইটে (িি.িফঢ়ব.মড়া.নফ) লগইন করলে একটি লিংক পাওয়া যাবে। লিংকে প্রবেশ করে সংশিষ্ট নির্দেশনা মেনে অনলাইন আবেদন ফরম পূরণ করতে হবে। অনলাইনে আবেদন পূরণ শেষে সাবমিট করার আগে ভুলভ্রান্তি আছে কি না ভালো করে দেখে নিতে হবে। আবেদনপত্র সাবমিট করার পর অঢ়ঢ়ষরপধহঃ পড়ঢ়ু প্রিন্ট করে সংরক্ষণ করতে হবে।

সঠিকভাবে পূরণ করা অঢ়ঢ়ষরপধহঃ পড়ঢ়ু থেকে প্রাপ্ত ইউজার আইডি দিয়ে আবেদন ফি জমা দিতে হবে। পরীক্ষার ফি বাবদ ৫৫.৫০ টাকা যেকোনো টেলিটক মোবাইল নম্বর থেকে নির্ধারিত সময়ের মধ্যে এসএমএসের মাধ্যমে পরিশোধ করতে হবে। ফি জমা দেয়ার পর এসএমএসের মাধ্যমে আবেদনকারীকে একটি ইউজার আইডি ও পাসওয়ার্ড দেয়া হবে, যা সংরক্ষণ করতে হবে। আবেদন ফি জমা দেয়ার পর আবেদন ফরম সংশোধন বা প্রত্যাহার করা যাবে না।

আবেদনসংক্রান্ত সব নির্দেশনা ওয়েবসাইটে পাওয়া যাবে।

আবেদনপত্রের সাথে যেসব কাগজপত্র জমা দিতে হবে :

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের অধিদফতরের চাহিদা অনুসারে সব কাগজপত্র জমা দিতে হবে। লিখিত পরীক্ষার প্রবেশপত্র ও ডাউনলোড করা অঢ়ঢ়ষরপধহঃ পড়ঢ়ু-র সত্যায়িত কপি নির্ধারিত তারিখের মধ্যে জমা দিতে হবে। এ ছাড়া শিক্ষাগত যোগ্যতার সব মূল সনদ বা সাময়িক সনদ, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বা পৌরমেয়র অথবা সিটি করপোরেশনের কাউন্সিলরের দেয়া নাগরিকত্ব সনদ,মুক্তিযোদ্ধা বা অন্য কোটার ক্ষেত্রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দেয়া সনদের কপি প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত করে প্রাথমিক শিক্ষা অধিদফতর, মিরপুর, সেকশন-২, ঢাকা-১২১৬ ঠিকানায় জমা দিতে হবে।

মৌখিক পরীক্ষার সময় সব সনদের মূলকপি সাথে আনতে হবে।

লিখিত ও মৌখিক পরীক্ষা :

উপরিউক্ত পদে নিয়োগের জন্য সাধারণত লিখিত ও মৌখিক পরীক্ষা নেয়া হবে। অনলাইনে পাওয়া সব আবেদনপত্র যাচাই-বাছাই করে যোগ্য প্রার্থীদের মোবাইলে এসএমএসের মাধ্যমে লিখিত পরীক্ষার কেন্দ্র, সময় ও পরীক্ষার বিষয় জানানো হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে।

যোগাযোগ : প্রাথমিক শিক্ষা অধিদফতর, মিরপুর সেকশন-২, ঢাকা-১২১৬ । ওয়েবসাইট : িি.িফঢ়ব.মড়া.নফ সূত্র : প্রথম আলো

নিউজ ডেস্ক
আপডেট, বাংলাদেশ সময় ১১: ৪৫ এ এম, ১০ জুন ২০১৭, শনিবার

এজি

Leave a Reply