Home / জবস / চাঁদপুর সহ আরো ২২ জেলার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৬ অক্টোবর
primary-school
ফাইল ছবি

চাঁদপুর সহ আরো ২২ জেলার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৬ অক্টোবর

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক শ্রেণির জন্য সহকারী শিক্ষক নিয়োগে তৃতীয় ধাপে ২২ জেলায় লিখিত পরীক্ষা হবে আগামী ১৬ অক্টোবর।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায় বৃহস্পতিবার এই তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ওই দিন সকাল ১০টা থেকে বেলা ১১টা ২০ মিনিট পর্যন্ত এই পরীক্ষায় ৩ লাখ ৪৩ হাজার ২৫৭ জন অংশ নেবেন।

জেলাগুলো হলো- চাঁপাইনবাবগঞ্জ, নাটোর, কুষ্টিয়া, ঝিনাইদহ, সাতক্ষীরা, খুলনা, জামালপুর, নেত্রকোনা, নরসিংদী, ফরিদপুর, গোপালগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, নোয়াখালী, পটুয়াখালী, সুনামগঞ্জ, সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজার, ঠাকুরগাঁও, নীলফামারী ও লালমনিরহাট।

আগামী ২ অক্টোবর থেকে প্রার্থীদের মোবাইলে এসএমএস পাঠানো হবে এবং ৩ অক্টোবর থেকে প্রার্থীরা প্রবেশপত্র ডাউনলোড করতে পারবেন বলেও জানান রবীন্দ্রনাথ।

 রবীন্দ্রনাথ জানান, প্রবেশপত্র ছাড়া পরীক্ষাকেন্দ্রে কোনো বই, উত্তরপত্র, নোট বা অন্য কোনো কাগজপত্র, ক্যালকুলেটর, মোবাইল ফোন ও ভ্যানেটি ব্যাগ, পার্স, ইলেকট্রনিক ঘড়ি বা যে কোন ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে রাখতে দেওয়া হবে না।

“কোনো পরীক্ষার্থী কাছে এসব জিনিস পাওয়া গেলে তাকে তাৎক্ষণিক বহিষ্কার করা হবে।”

প্রশ্ন ফাঁস ঠেকাতে এবারই প্রথম ডিজিটাল পদ্ধতিতে প্রশ্নপত্র প্রণয়ন ও বিতরণ করে পর্যায়ক্রমে শিক্ষক নিয়োগের পরীক্ষা নিচ্ছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

প্রথম দফায় গত ২৭ জুন পাঁচ জেলায় এবং দ্বিতীয় দফায় গত ২৮ অগাস্ট ১৭ জেলায় শিক্ষক নিয়োগ পরীক্ষা নেওয়া হয়েছে।

প্রাক-প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের জন্য গত বছরের ১০ ডিসেম্বর বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, যার মধ্য দিয়ে প্রায় ১৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়ার কথা রয়েছে।

 

 আপডেট: ০৭:৪৩ পিএম, ০২ অক্টোবর ২০১৫, শুক্রবারচাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫