Home / বিশেষ সংবাদ / প্রফেসর স্বামী স্ত্রী জনসমক্ষে চুমু খেয়ে বিপাকে
প্রফেসর স্বামী স্ত্রী জনসমক্ষে চুমু খেয়ে বিপাকে

প্রফেসর স্বামী স্ত্রী জনসমক্ষে চুমু খেয়ে বিপাকে

চাঁদপুর টাইমস এক্সক্লুসিভ:

এবার প্রফেসর (অধ্যাপিকা) স্বামী স্ত্রী জনসমক্ষে চুমু খেয়ে বিপাকে পড়তে হয়েছে। পরকীয়া-টরকীয়া নয়, আইনত নিজের বিয়ে করা সঙ্গীকে চুমু

খেয়েই বিপদে পড়লেন ইংরেজি সাহিত্যের অধ্যাপিকা দিদি দামোদরন। যে কলেজের সঙ্গে যুক্ত রয়েছেন তিনি, সেই কলেজ কর্তৃপক্ষ তাঁকে শো-কজ চিঠি ধরিয়েছে। গত মাসে ‘কিস অফ লাভ’ আন্দোলনে অংশ নিয়ে সর্বসমক্ষে নিজের স্বামীকেই চুম্বন করেছিলেন তিনি।

তাতেই বেজায় চটেছে তাঁর কলেজ। কেরলের একটি কফি শপে যুবক-যুবতীদের ঘনিষ্ঠ ভাবে বসে থাকা পছন্দ করেনি কয়েকটি মৌলবাদী সংগঠন। তরুণ-তরুণীদের হেনস্থা করা ছাড়াও কাফেতে ভাঙচুর চালায় তারা। এর প্রতিবাদে গর্জে ওঠে কেরল সহ গোটা দেশ। সর্বসমক্ষে চুমু খেয়ে প্রতিবাদের ভাষা সোচ্চার হয়ে ওঠে। সেই আন্দোলনের পাশে থেকে গত মাসে কেরলের কালিকটে নিজের স্বামীকেই চুম্বন করেন দিদি দামোদরন। সেই ঘটনার এক মাস পরে তাঁর কাছে শো-কজ চিঠি আসবে, তা ভাবতেও পারেননি তিনি।

দামোদরন যে কলেজে অধ্যাপনার কাজ করেন, সেই সরকারি কলেজে গত কয়েক দিন ধরে সমানে কয়েক জন অভিভাবকের ফোন আসছে বলে জানানো হয়েছে। বেশ কয়েকজন ছাত্রের অভিভাবক দামোদরনের এই চুম্বন-আন্দোলন মোটেই ভালো ভাবে নেননি। কয়েক জনের সই করা একটি প্রতিবাদপত্রও কলেজ কর্তৃপক্ষের কাছে জমা দেওয়া হয়। এরপই দামোদরনকে কারণ দর্শানোর নোটিশ ধরায় কর্তৃপক্ষ। তবে কোনওমতেই তিনি ক্ষমা চাইবেন না বলে  জানিয়েছেন ইংরেজি সাহিত্যের অধ্যাপিকা।

সূত্র- ইন্ডিয়া টাইমস