Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / প্রথম পরীক্ষায় অংশ নিয়েও বাদ পড়লো চাঁদপুরের পাখি আক্তার!
প্রথম পরীক্ষায় অংশ নিয়েও বাদ পড়লো পাখি আক্তার!

প্রথম পরীক্ষায় অংশ নিয়েও বাদ পড়লো চাঁদপুরের পাখি আক্তার!

পরীক্ষায় প্রথম দিন অংশগ্রহণ করলেও শিক্ষকদের দায়িত্ব অবহেলার কারণে পঞ্চম শ্রেণির সমাপনী পরক্ষিা থেকে বাদ পড়েছে সদর উপজেলার কল্যাণপুর ইউনিয়নের বকাউল বাড়ির মো. হানিফ বকাউলের মেয়ে পাখি আক্তার (১২)।

সে দাসাদী ডিএস আইএস কামিল মাদ্রাসা থেকে পঞ্চম শ্রেণির নিয়মিত সমাপনি পরীক্ষার্থী ছিলো।

মাদরাসা কর্তৃপক্ষের দায়িত্ব অবহেলায় তার প্রবেশপত্র আসেনি। বিষয়টি কোন সঠিক সমাধানে না আসলেও প্রতিষ্ঠান কর্তৃপক্ষ জালিয়াতির মাধ্যমে একই শ্রেণির ৩৫০ নং প্রবেশপত্রধারী ছাত্র ইয়াছিন আরাফাতের প্রবেশপত্র নাম মুছে পাখির নাম বসিয়ে পরীক্ষায় অংশ গ্রহণের সুযোগ করে দেয়।

তার পরীক্ষা কেন্দ্র পড়ে একই এলাকার দক্ষিণ দাসদী বোরহানুল উলুম আলিম মাদরাসায়।

ওই বিদ্যালয়ের দায়িত্বরত শিক্ষকরা কেন্দ্রের স্বাক্ষর তালিকায় একজনের নামের সামনে আরেকজনের অর্থাৎ পাখির স্বাক্ষর পেয়ে প্রথম দিনের পরে পরীক্ষায় অংশ গ্রহণ থেকে বহিস্কার করেন।

এই বিষয়ে পাখির মা রহিমা বেগম ও আত্মীয় মহসীন জানান, পাখি ওই মাদরাসার নিয়মিত ছাত্রী। কিন্তু কি কারণে তার নামে প্রবেশ পত্র আসেনি তা তারা জানে না। পরীক্ষার দিন তারা জানতে পারলেও মাদরাসার অধ্যক্ষ মাওলানা ওমর ফারুক মিথ্যা আশ্বাস দেন। তিনি অভিভাবকদের বলেছেন, সে পরীক্ষায় অংশ গ্রহণ না করলেও তাকে ৬ষ্ঠ শ্রেণিতে পড়ার সুযোগ করে দেয়া হবে।

এ বিষয়ে দক্ষিণ দাসদী বোরহানুল উলুম আলিম মাদরাসার অধ্যক্ষ সালেহ আহম্মদ চাঁদপুর টাইমসকে জানান, ‘পাখি আক্তারের নাম এবং কেন্দ্রের স্বাক্ষর তালিকায় নাম গড়মিল হওয়ার কারণে তারা পরিক্ষায় অংশগ্রহণ থেকে বাদ দিয়েছেন। বিষয়টি পাখির শিক্ষা প্রতিষ্ঠান ভালো বলতে পারবে।’

দাসাদী ডিএস আইএস কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ওমর ফারুক চাঁদপুর টাইমসকে জানান, মাদরাসার করণিক ভুল করার কারণে পাখি আক্তারের প্রবেশপত্র আসেনি। এই বিষয়ে তিনি জানতেন না। কিন্তু বিষয়টি তদারকি করার দায়িত্ব অধ্যক্ষ এবং শ্রেণি শিক্ষকের এই বিষয়ে জানতে চাইলে তিনি কোন উত্তর দেননি।’

: আপডেট, বাংলাদেশ সময় ৫:০০ এএম, ২৫ নভেম্বর ২০১৬, শুক্রবার
ডিএইচ

প্রথম পরীক্ষায় অংশ নিয়েও বাদ পড়লো পাখি আক্তার!

About The Author

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক

Leave a Reply