Home / নারী / প্রথম ডেটিংয়ে যেসব বিষয় খেয়াল করেন নারী
প্রথম ডেটিংয়ে যেসব বিষয় খেয়াল করেন নারী
ভালোবাসাময় পৃথিবীতে টিকে আছে নারী ও পুরুষ

প্রথম ডেটিংয়ে যেসব বিষয় খেয়াল করেন নারী

‎Wednesday, ‎June ‎03, ‎2015   08:21:04 PM

মায়াবী মোনালিসা :

একটা শপিংমলে পরিচয় অনিক ও কান্তার। তারপর নিয়মিত যোগাযোগ। একটা সময় কথা বলতে বলতে পছন্দ হয়ে যায় দুজনের। তারপর প্রেম। এরপরই তারা সিদ্ধান্ত নিলেন প্রথম ডেটিংয়ের। বাস্তবে এমন ঘটনা অহরহই হচ্ছে। প্রথম ডেটিংয়ে নারীরা অনেক বিষয় দেখে ও বুঝে নিতে চান। কারণ সম্পর্ক এগিয়ে নিতে এগুলো খেয়াল করা খুবই জরুরি।

পরিষ্কার পরিচ্ছন্নতা
প্রথম ডেটিংয়েই নারীরা পুরুষের পরিষ্কার পরিচ্ছন্নতার বিষয়টিকে বেশি খেয়াল রাখে। কারণ এর অভাবে যখন তখন অপদস্থ হওয়ার সম্ভাবনা থাকে। এ সময় নারীরা দেখে হবু প্রেমিকের হেয়ার স্টাইল, জামা কাপড় কতটা পরিচ্ছন্ন, নখ বড় কিনা, শেভ ঠিকভাবে করেছে কিনা ইত্যাদি। তাই প্রথম ডেটিংয়ে পুরুষদের এ বিষয়ে খুব সতর্ক হওয়া উচিত।

ব্র্যান্ড
ব্র্যান্ড নারীরা খুব পছন্দ করে। এর মাধ্যমে একজন পুরুষের রুচির পরিচয় পাওয়া যায়। আর এ কারণেই ব্র্যান্ডের জামা কাপড়, জুতো, ঘড়ি ইত্যাদি জিনিসপত্রগুলো কখনোই নারীদের চোখ এড়ায় না। তাই প্রথম ডেটিং-এ ব্রান্ডের বিষয়টি পুরুষের মাথায় রাখা উচিত।

কথা বলার ধরন
প্রথম ডেটিংয়ের সময় কথা বলার ধরনটা অনেক বেশি গুরুত্বপূর্ণ। যে কোনো নারীই পুরুষের ভরাট কণ্ঠ পছন্দ করেন। তাছাড়া পুরুষের কণ্ঠেই প্রকাশ পায় তার ব্যক্তিত্ব। তাই প্রথম ডেটিংয়ে নারীরা হবু প্রেমিকের কণ্ঠস্বর নিয়েও আগ্রহী থাকেন। সে কীভাবে কথা বলে, কথা বলার ধরন, তার কথাবার্তা কতটা স্পষ্ট এই বিষয়গুলোও তখন নারীর নজর এড়ায় না।

ভবিষ্যত পরিকল্পনা
ভবিষ্যত পরিকল্পনা অনেক বড় একটি বিষয়। এটি মানুষের জীবনকে ঠিকভাবে সাজাতে সাহায্য করে। প্রতিটি পুরুষেরই নিজের জীবন নিয়ে একটি পরিকল্পনা থাকে। পুরুষের এই পরিকল্পনাই নারীকে আকর্ষণ করে। কারণ এর ওপর নির্ভর করে নারীরও ভবিষ্যৎ। তাই এই ব্যাপারটিও খেয়াল করেন নারীরা।

পুরুষের অঙ্গভঙ্গি
সব নারীই এ বিষয়টিতে খুব সচেতন। কারণ পুরুষের অঙ্গভঙ্গিতেই তার ব্যক্তিত্ব প্রকাশ পায়। পুরুষ কীভাবে হাঁটেন, কীভাবে বসেন, তার খাওয়ার ধরন সব কিছুই নারীরা খেয়াল করেন প্রথম ডেটিংয়ে।

নারীর প্রতি সহানুভূতি

প্রতিটি নারীই চায় তার হবু প্রেমিকটি নারীর প্রতি সহানুভূতিশীল হোক। তার হবু প্রেমিকের মধ্যে এ গুণটি আছে নাকি তা বিভিন্ন কায়দায় তা বের করার চেষ্টা করেন। এজন্য নারীরা কথার ছলে জেনে নেন প্রেমিকের পরিবার যেমন- মা, বোন, ভাবী সম্পর্কেও। নারীরা বিশ্বাস করে যদি এই মানুষগুলোর প্রতি পুরুষের সহানুভূতি থাকে; তাহলে স্ত্রী বা প্রেমিকার প্রতিও তার সহানুভূতি থাকবে।

চাঁদপুর টাইমস : এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।