Home / জাতীয় / প্রতি স্কুলে দু’টো স্কাউট দল গঠনের নির্দেশ
প্রতি স্কুলে দু’টো স্কাউট দল গঠনের নির্দেশ
প্রতীকী ছবি

প্রতি স্কুলে দু’টো স্কাউট দল গঠনের নির্দেশ

দেশের প্রতি স্কুলে দু’টো করে স্কাউট দল গঠন করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (২৬ জানুয়ারি ) গোপালগঞ্জে ৭ দিনব্যাপী ১১তম জাতীয় রোভার মুটের উদ্বোধনী বক্তব্যে তিনি এ নির্দেশ দেন।

এ সময় স্কাউটদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন- তোমরা হলে জাতির ভবিষ্যৎ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে তোমরা বাংলাদেশকে নেতৃত্ব দেবে।

সদর উপজেলার মানিকদাহ হাউজিং প্রকল্পের বঙ্গবন্ধু এরিণায় বেলা সাড়ে ১১টার দিকে এ রোভার মুটের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

জানা গেছে, সার্কভূক্ত ও এশিয়া প্যাসেফিক অঞ্চলের বিভিন্ন দেশ ও বাংলাদেশের সকল জেলা থেকে রোভার স্কাউট, স্বেচ্ছাসেবক রোভার ও কর্মকর্তরা মিলে প্রায় ১০ হাজার প্রতিনিধি এ রোভার মুটে অংশগ্রহণ করেছে। রোভার মুটে ১৫টি অকর্ষণীয় চ্যালেজিং প্রোগাম প্রতিপালিত হবে।

এছাড়া গ্লোবাল ডেভেলপমেন্ট ভিলেজে অংশগ্রহণ করে রোভাররা প্রতিদিন নিজেদের দক্ষতা প্রদর্শন করবে ও নতুন বিষয়ে জ্ঞান অর্জন করবে।

রোভার মুটের সমগ্র এলাকা ৪টি ভিলেজে অন্তর্ভূক্ত করা হয়েছে। জাতীয় চার নেতার নামে এসব ভিলেজের নামকরণ করা হয়েছে। প্রতিটি ভিলেজকে ৩টি সাব-ক্যাম্পে বিভক্ত করা হয়েছে।

গোপালগঞ্জের ১২টি নদ-নদী, বিল ও খালের নামে ওইসব সাব-ক্যাম্পের নামকরণ করা হয়েছে। টুঙ্গিপাড়ায় ক্যাম্পেইন ক্যাম্পের নামকরণ করা হয়েছে শেখ ফজিলাতুন্নেসা ক্যাম্প। রোভার মুট উপলক্ষে ডাক বিভাগ উদ্বোধনী খাম ও ১০ টাকা মূল্যের স্মারক ডাকটিকিট প্রকাশও উন্মোচন করা হবে।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ০৩: ২০ এএম, ২৭ জানুয়ারি ২০১৭, শুক্রবার
এজি/ডিএইচ

Leave a Reply