Home / কৃষি ও গবাদি / ‘প্রকৃত নারী দেহ উন্মুক্ত কোরো না’-ভিডিও
'প্রকৃত নারী দেহ উন্মুক্ত কোরো না'-ভিডিও

‘প্রকৃত নারী দেহ উন্মুক্ত কোরো না’-ভিডিও

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক | আপডেট: ০২:৫৮ অপরাহ্ণ, ০২ সেপ্টেম্বর ২০১৫, বুধবার

নয়া দিল্লীতে চলন্ত বাসে গণধর্ষণের ঘটনার মৃত্যুদণ্ডপ্রাপ্ত প্রধান আসামী, মুকেশ সিং জেলে থাকা অবস্থাতেই বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছিলেন, ধর্ষণে পুরুষের চেয়ে নারীর দায়ভার বেশি। মুকেশের ওই নারীবিদ্বেষী কথাকেই আস্ত একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে রূপ দিলেন ভারতেরই এক নির্মাতা। ‘ড্রেস রেস্পন্সিবলি’ নামের ওই শর্ট ফিল্মের ট্যাগ লাইন – “প্রকৃত নারী দেহ উন্মুক্ত কোরো না; প্রকৃত পুরুষ ধর্ষণ করবে না।”

আসামের এক সংবাদভিত্তিক চ্যানেল প্রতিদিন টাইমে নিয়মিত প্রচার করা হচ্ছে পি ভারতিরাজা নির্মীত দুই মিনিট ১৬ সেকেন্ডের ওই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি। ‘ইয়েস, আই অ্যাম দ্য চেঞ্জ’ নামের একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগিতার অংশ হিসেবে প্রচার করা হচ্ছে ওই শর্ট ফিল্মটি।

শর্ট ফিল্মটির শুরুতেই দেখানো হয় মা, বাবা এবং এক শিশুর একটি পরিবারকে, যারা একটি রেস্তোরাঁ থেকে বের হচ্ছে। রেস্তোরাঁ থেকে নীচে নেমে গাড়িতে ওঠার পথে এক ছিন্নমূল নারীকে নিজের খাবার এবং সোয়েটার দান করে পরিবারের কর্তা। বাবাকে অনুকরণ করে শিশুটি এক দৌড়ে গাড়ি থেকে একটি চাদর নিয়ে উপরে উঠে যায়; হাতাকাটা পোশাক পরিহিতা এক তরুণীকে চাদরটি দিয়ে ঢেকে দেওয়ার জন্য।

https://youtu.be/a0R4DgrE_lc

ভারতীয় সাময়িকী ইন্ডিয়া টুডে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি নিয়ে উদ্বেগ প্রকাশ করে লিখেছে, “পৃথিবীর মুক্তচিন্তাসম্পন্ন অংশ যা নিয়ে লড়াই করছিল তার মৃত্যু হলো”। তাই নয়, ইউটিউবে প্রকাশ করার পর দর্শকদের, বিশেষ করে নারীদের শর্টফিল্মটিকে বাহবা দেয়া নিয়েও গভীর শঙ্কা প্রকাশ করেছে সংবাদমাধ্যমটি।

অমলা নায়ার নামের একজন মন্তব্য করেছেন, “অসাধারণ, ভারতি দা”

কার্তিকা ক্যান্ডি নামের আরেকজন মন্তব্য করেছেন, “এগিয়ে যাও। শুভকামনা রইলো। অসাধারণ মুভি। ভারতি, তোমাকে নিয়ে গর্বিত।”

 

চাঁদপুর টাইমস : এমআরআর/২০১৫