Home / বিনোদন / আলোচনায় নার্গিস আক্তারের ‘পৌষ মাসের পিরিত’
আলোচনায় নার্গিস আক্তারের ‘পৌষ মাসের পিরিত’

আলোচনায় নার্গিস আক্তারের ‘পৌষ মাসের পিরিত’

নতুন ছবি নিয়ে আবার আলোচনায় পরিচালক নার্গিস আক্তার। আগামী ২ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে তার পরিচালিত ছবি ‘পৌষ মাসের পিরিত’।

এ উপলক্ষে গত বুধবার সন্ধ্যায় ঢাকার একটি কনভেনশন সেন্টারে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে ‘পৌষ মাসের পিরিত’ চলচ্চিত্রটি নিয়ে কথা বলছিলেন সংগীতশিল্পী মমতাজ বেগম।

অনুষ্ঠানে দীর্ঘ সাত বছর পর ছবিটি মুক্তি পেতে যাচ্ছে বলে সন্তুষ্টি প্রকাশ করে নার্গিস আক্তার বলেন, ‘অনেক চড়াই-উতরাই পার হয়ে আমরা ছবিটি মুক্তি দিতে পারছি, এ জন্য ভালো লাগছে। আমি সব সময় বাংলাদেশের বাংলা ছবি বানাই, এই ছবি দেখে আপনাদের মনে হবে, বাংলাদেশের একটি বাংলা ছবি দেখছি। মমতাজ আপা বলেছেন এখনকার ছবির কী অবস্থা। আমার মনে হয়, যাঁরা নায়িকাদের হাফপ্যান্ট দেখতে দেখতে বিরক্ত, তাঁরা আমার এই ছবি দেখে একটু স্বস্তি পাবেন।’

অনুষ্ঠানে সংগীতশিল্পী মমতাজ বেগম বলেন, “এখন সিনেমা দেখতে গেলে কিছুক্ষণ পরে মনে হয়, কেন বাচ্চা নিয়ে ছবি দেখতে এলাম। একা দেখতে গেলে মনে হয়, একাই এসে ঠিক করেছি, সঙ্গে ছেলেমেয়ে নিয়ে এলে কী হতো! এখন সিনেমার যে অবস্থা, তাতে পরিবার নিয়ে দেখার সুযোগ নেই। এগুলোরও দর্শক আছে, যে কারণে এসব নিয়ে কিছু বলি না। তবে ‘পৌষ মাসের পিরিত’ ছবিটা সবাই পরিবার নিয়ে দেখতে পারেন।”

ছবিটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন টনি ডায়েস ও চিত্রনায়িকা পপি। এ ছাড়া আরো অভিনয় করেছেন আহমেদ রুবেল, প্রিয়াঙ্কা, তরু মোস্তফা প্রমুখ। চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খান ছবিটি সম্পর্কে স্মৃতিচারণ করন।

দুই বাংলার বিখ্যাত ঔপন্যাসিক নরেন্দ্রনাথ মিত্রের ‘রস’ গল্প অবলম্বনে নির্মিত হয়েছে ‘পৌষ মাসের পিরিত’ ছবিটি। ছবির সংগীত পরিচালনা করেছেন আলাউদ্দিন আলী। ছবিটির বিভিন্ন গানে কণ্ঠ দিয়েছেন সাবিনা ইয়াসমিন, রফিকুল আলম, মমতাজ ও মনির খান।

ছবির নায়ক টনি ডায়েস বর্তমানে যুক্তরাষ্ট্রে আছেন, সেখান থেকে স্কাইপের মাধ্যমে তিনি অনুষ্ঠানে যুক্ত হন।

অনুষ্ঠানে প্রযোজক নেতা খোরশেদ আলম খসরুও বক্তব্য রাখেন। অনুষ্ঠানে ছবির নায়িকা পপি উপস্থিত ছিলেন না, তবে ছবির অন্য কলাকুশলী ও আমন্ত্রিত অতিথিরা ছিলেন।