Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / পৌর নির্বাচনে হাজীগঞ্জ আওয়ামীলীগ বিএনপির হাড্ডাহাড্ডি লড়াই
পৌর নির্বাচনে হাজীগঞ্জ আওয়ামীলীগ বিএনপির হাড্ডাহাড্ডি লড়াই

পৌর নির্বাচনে হাজীগঞ্জ আওয়ামীলীগ বিএনপির হাড্ডাহাড্ডি লড়াই

আসন্ন হাজীগঞ্জ পৌরসভা নির্বাচনে প্রতীক পাওয়ার পূর্বেই পুরোদমে জমে উঠেছে নির্বাচনী হাওয়া। এবারের নির্বাচনে দলীয়ভাবে মেয়র প্রার্থীরা মনোনয়ন পাওয়ায় অনেকটা স্বস্তি মনে হলেও চরম চিন্তাগ্রস্ত দেখা যাচ্ছে কাউন্সিলর প্রার্থীদের মাঝে।

সে তুলনায় গত ক’দিনের সরেজমিন প্রতিবেদনে পৌর ৩নং ওয়ার্ড ধেররা, খাটরা বিলওয়াই ভোটারদের প্রতিক্রিয়া দেখা যায় অভিন্ন চিত্র। ৩নং ওয়ার্ডে এবারের নির্বাচনে মোট ভোটার ৩৬৫২ জন। এরই মধ্যে আওয়ামী লীগ ৩ ও বিএনপি থেকে ২ জন কাউন্সিলর প্রার্থী নির্বাচনে লড়বেন বলে জানা গেছে।

এসব প্রার্থী তাদের নিজ নিজ প্রতীক ছাড়াই নির্বাচনী মাঠে নেমে গেছেন এবং ভোটারদের দ্বারে গিয়ে প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, ৩নং ওয়ার্ড আওয়ামী লীগ থেকে কাউন্সিলর প্রার্থী রায়হানুর রহমান জনি, খায়রুল বাশার জুয়েল ও যুবলীগ নেতা জসিম উদ্দিন।

তবে আওয়ামীলীগ থেকে এ ৩ প্রার্থীর মধ্যে ২ জন রোববার প্রত্যাহারের শেষ দিনে তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন বলে নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে।

এদিকে বিএনপি থেকে বর্তমান কাউন্সিলর মহসীন ফারুক বাদল ও কবির খানও নির্বাচন করছেন। তবে বিএনপি নেতা কবির খান তার প্রার্থিতা প্রত্যাহার করেছেন বলে একটি সূত্রে জানা যায়।

এতে শেষ পর্যন্ত ৫ প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের একজন ও বিএনপি থেকে একজন তাদের স্ব-স্ব প্রতীকে নির্বাচনের মাঠে রয়েছেন।

প্রার্থীর মধ্যে বর্তমান জনজরিপে আওয়ামী লীগ ও বিএনপির দু’প্রার্থীর হাড্ডা-হাড্ডি লড়াইয়ের সম্ভাবনা রয়েছে।

সাধারণ ভোটারদের সাথে কথা বলে জানা যায়, আওয়ামী লীগের ঘাঁটি হিসেবে পরিচিত হলেও অতীত থেকেই প্রার্থীর বাচাইয়ে বিএনপির প্রার্থী বর্তমান কাউন্সিলর মহসীন ফারুক বাদলের অবস্থান অনেকটাই এগিয়ে রয়েছে। তাছাড়া আওয়ামী লীগের থেকে রায়হানুর রহমান জনিও এবারের নির্বাচনে চমক দেখাতে পারেন বলে এমনি আশা করছেন তার কর্মী-সমর্থকরা ।

এখানকার ভোটারদের চাওয়া এবারের নির্বাচনে যে প্রার্থী আমাদের এলাকার উন্নয়নমূলক কাজে অতীতের চেয়ে আরো ভালো কর্মদক্ষতা দেখাতে পারবে, আমরা দলমত নির্বিশেষে তাকেই বিজয়ী করবো।

এ বিষয়ে উভয় প্রার্থীর সাথে যোগাযোগ করে তাদের একই মতামত, এলাকার উন্নয়নে কাউন্সিলর প্রার্থী হয়েছি, নিজের জন্যে নয়। তবে উভয় আশাবাদী বিজয়ের পথে।

সর্বশেষ ফলাফলের আগে এখন পর্যন্ত উভয় দলের হাড্ডা-হাড্ডি লড়াই হবে বলে ধারণা করা যায়। তবে আগামী ৩০ ডিসেম্বর নির্বাচনের ফলাফলে জানা যাবে জনগুরুত্বপূর্ণ এ ওয়ার্ডের নির্বাচিত কাউন্সিলর হবেন কে?

জহিরুল ইসলাম জয়, হাজীগঞ্জ করেসপন্ডেন্ট

 

|| আপডেট: ০৮:৪৬ পিএম, ১৩ ডিসেম্বর ২০১৫, রোববার

এমআরআর