Home / তথ্য প্রযুক্তি / ডিসম্বরে পোস্ট অফিসে ই-কমার্স সেবা চালু
Tarana

ডিসম্বরে পোস্ট অফিসে ই-কমার্স সেবা চালু

বাংলাদেশ পোস্ট অফিসের আধুনিকায়নের অংশ হিসেবে ডিসেম্বরে পোস্ট অফিসে ই-কমার্স চালু করা হবে বললেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

রোববার (৪ নভেম্বর ) সকালে রাজধানীতে জিপিও’র পোস্টাল অডিটোরিয়ামে পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, ‘ডিসেম্বরে অগ্রাধিকার ভিত্তিতে পোস্ট অফিসে ই-কমার্স সেবা চালু করতে যাচ্ছি এবং পরে এটি দুই পর্যায়ে সম্প্রসারিত করা হবে। প্রথমে টুঙ্গিতে একটি পোস্ট অফিসে ই-কমার্সের সূচনা করা হবে।

সেখানে অন-লাইন ভিত্তিক সেবা, কম্পিউটার ট্রেনিং ও মোবাইল ওয়াললেট সার্ভিসের পর্যাপ্ত সুযোগ থাকবে ।পোস্ট অফিসকে ই-কমার্স কেন্দ্রে পরিণত করতে কাজ করা হচ্ছে। বিভিন্ন মন্ত্রণালয়ের সংশ্লিষ্টতার কারণে এ প্রক্রিয়া বিলম্বিত হচ্ছে।ৎ

পোস্ট অফিস ব্যাংক সম্পর্কে প্রতিমন্ত্রী বলেন, অর্থ মন্ত্রণালয় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের প্র¯তাবিত ব্যাংকে কোন্ ধরনের ব্যাংকিং পরিচালিত হবে তা জানতে চেয়েছে।

তিনি বর্তমান আওয়ামী লীগ সরকারের মেয়াদেই পোস্ট অফিসকে লাভজনক করে তোলার অঙ্গীকার ব্যক্ত করেন।
এ ক্ষেত্রে তিনি বিপিও কর্মকর্তাদেরকে তাদের মানসিকতার পরিবর্তন ঘটাতে বলেন। ডাক বিভাগের কর্মকর্তাদের অন্যান্য বেসরকারি অপারেটরদের মতো কাজ করতে হবে। যাতে জনগণ পোস্ট অফিস থেকে সেবা গ্রহণে আগ্রহী হয়।

।। আপডটে, বাংলাদশে সময় ৭ : ২৮ পিএম, ৬ নভেম্বর ২০১৬, রোববার
এজি/এইউ

Leave a Reply