Home / চাঁদপুর / চাঁদপুর থেকে ১৮১ কনস্টেবল নিয়োগ করবে বাংলাদেশ পুলিশ -বিজ্ঞপ্তিসহ
চাঁদপুর থেকে ১৮১ কনস্টেবল নিয়োগ করবে বাংলাদেশ পুলিশ -বিজ্ঞপ্তিসহ

চাঁদপুর থেকে ১৮১ কনস্টেবল নিয়োগ করবে বাংলাদেশ পুলিশ -বিজ্ঞপ্তিসহ

বাংলাদেশ পুলিশ বাহিনীতে চাঁদপুরে শূন্যপদ ১৮১ । এর মধ্যে পুরুষ ১শ’৫৪ জন এবং নারী পদে ২৭ জন। ৬ সেপ্টেম্বর ২০১৬ দেশের বিভিন্ন জাতীয় দৈনিকে প্রকাশিত বিজ্ঞপ্তির সূত্র মতে, দেশব্যাপি বাংলাদেশ পুলিশ বাহিনীতে ১০ হাজার কনস্টবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে । চাঁদপুরেও শূন্যপদ রয়েছে।

২৭ সেপ্টেম্বর চাঁদপুর পুলিশ লাইনে প্রার্থীর সংশ্লিষ্ট কাগজপত্র ও ১শ’ টাকার ব্যাংক চালানের কপিসহ সকাল ৯টার মধ্যে উপস্থিত হতে বলা হয়েছে।

শারীরিকভাবে বাছাই করার পর ২৯ সেপ্টেম্বর লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হওয়া প্রার্থীরা ৩ অক্টোবর মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবে।

শারীরিক যোগ্যতা
পুরুষ প্রার্থীদের জন্য উচ্চতা পাঁচ ফুট ছয় ইঞ্চি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩১ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩৩ ইঞ্চি হতে হবে। তবে মুক্তিযোদ্ধা কোটায় পুরুষ প্রার্থীদের জন্য উচ্চতা পাঁচ ফুট চার ইঞ্চি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩১ ইঞ্চি হতে হবে। এ ছাড়া উপজাতীয় কোটায় পুরুষ প্রার্থীদের জন্য উচ্চতা পাঁচ ফুট চার ইঞ্চি এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩১ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩৩ ইঞ্চি হতে হবে। নারী প্রার্থীদের জন্য সব কোটায় উচ্চতা পাঁচ ফুট দুই ইঞ্চি হতে হবে। প্রার্থীদের ওজন উচ্চতা ও বয়স অনুযায়ী নির্ধারণ করা হবে।

বয়স
আবেদনের জন্য প্রার্থীদের বয়স ৩১ অক্টোবর-২০১৬ তারিখে ১৮ থেকে ২০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধা সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর। শুধু অবিবাহিত নারী ও পুরুষরা আবেদন করতে পারবেন।

বেতন ও ভাতা
জাতীয় বেতনক্রম ২০১৫ অনুযায়ী নিয়োগপ্রাপ্তদের বেতন দেওয়া হবে সর্বসাকল্যে নয় হাজার থেকে ২১ হাজার ৮০০ টাকা। এ ছাড়া ভাতা ও অন্যান্য সুবিধা দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া
২৭ সেপ্টেম্বর আগ্রহী প্রার্থীদের সংশ্লিষ্ট চাঁদপুর পুলিশ লাইন্স ময়দানে উপস্থিত থাকার আহ্বান জানিয়েছে বাংলাদেশ পুলিশ। আবেদনের সময় বিজ্ঞাপনে উল্লেখিত কাগজপত্র সঙ্গে আনতে হবে।

গত ৬ সেপ্টেম্বর দৈনিক ইত্তেফাকে প্রকাশিত বিজ্ঞাপন….
biggapon
: আপডেট, বাংলাদেশ সময় ৪:১০ পিএম, ১০ সেপ্টেম্বর ২০১৬, শনিবার
ডিএইচ

চাঁদপুর থেকে ১৮১ কনস্টেবল নিয়োগ করবে বাংলাদেশ পুলিশ -বিজ্ঞপ্তিসহ

About The Author

প্রতিবেদক- আবদুল গনি

Leave a Reply