Home / বিশেষ সংবাদ / পাত্র অঙ্কে কাঁচা : ভেঙ্গে দিলেন পাত্রী
পাত্র অঙ্কে কাঁচা : ভেঙ্গে দিলেন পাত্রী

পাত্র অঙ্কে কাঁচা : ভেঙ্গে দিলেন পাত্রী

এক্সক্লুসিভ ডেস্ক:

যৌতুক, দাবিদাওয়া না মেটার মতো বিভিন্ন কারণ দেখিয়ে বিয়ের আসর ছেড়ে পাত্র চলে গিয়েছেন, এমনটা সাধারনত ঘটেই থাকে। কিন্তু এবার ঘটল উল্টোটা। বিয়ে না করেই ফিরে যেতে হল পাত্রকে, কারণ তিনি একটি সাধারণ অঙ্কের সমাধান করতে পারেননি বলে বিয়ের পিঁড়ি থেকে উঠে গিয়েছেন কনে! ‘অশিক্ষিত’ পাত্রকে তিনি বিয়ে করবেন না, জানিয়ে দিয়েছেন। ঘটনাটি ভারতের উত্তরপ্রদেশের কানপুরের দেহাত জেলার।

পাত্রীর শুরু থেকেই সন্দেহ ছিল পাত্রের শিক্ষাগত যোগ্যতা নিয়ে। তাই বিয়ের আসরেই পাত্রীর বোন পাত্রকে খুবই একটি সাধারণ অঙ্ক কষতে দেন। তাঁকে বলেন, ১৫-র সঙ্গে ৬ যোগ করলে কত হয়? পাত্রীর আশঙ্কা সত্যি প্রমাণিত হয়। পাত্র জবাব দেন, ১৭! বিয়ের পিড়ি থেকে তত্ক্ষণাত উঠে পড়েন পাত্রী।

এরপর পাত্রী জানিয়ে দেন, কোনওভাবেই একটা অশিক্ষিতকে বিয়ে করবেন না তিনি। বরপক্ষের তরফে তাঁকে বোঝানোর সব রকমের চেষ্টা করা হলেও লাভলি শুনতে রাজি হননি।

পাত্রীর বাবা মোহর সিংহ এ প্রসঙ্গে বলেন, তাঁরা পাত্রকে যা প্রশ্ন করেছেন, ক্লাস ওয়ানের একটা বাচ্চাও তার সঠিক উত্তর দিতে পারবে। তিনি অভিযোগ করেন, ছেলের বাড়ির লোকজন শুরু থেকেই তার শিক্ষাগত যোগ্যতা নিয়ে তাঁদের অন্ধকারে রেখেছিলেন। এটা তাঁদের প্রত্যেকের পক্ষেই অপমানজনক ও অস্বস্তিকর, দাবি তাঁর। আত্মীয়স্বজনদের কাছেও তাঁদের পরিবারের মুখ রইল না, বলেন তিনি।

এবিপি আনন্দের এক প্রতিবেদনে বলা হয়েছে, পাত্র-পাত্রী দুপক্ষই নিজেদের মধ্যে আদানপ্রদান করা সমস্ত উপহার ও গয়না ফেরত দিয়ে দিয়েছে। তাই পুলিশকে জানানো হলেও তারা কোনও পদক্ষেপ করেনি।