Home / চাঁদপুর / পাঠ্যবই নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদে চাঁদপুবে বিক্ষোভ সমাবেশ
পাঠ্যবই নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদে চাঁদপুবে বিক্ষোভ সমাবেশ

পাঠ্যবই নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদে চাঁদপুবে বিক্ষোভ সমাবেশ

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চাঁদপুর জেলা শাখার আয়োজনে ‘পাঠ্যবই নিয়ে ষড়যন্ত্রের’ প্রতিবাদে শুক্রবার (১৪ জুলাই) বিকেলে শহরের শ্বপথ চত্বর বাইতুল আমিন জামে মসজিদের সামনে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সেক্রেটারি শেখ মুহা. জয়নাল আবদীন।

তিনি বলেন, পাঠ্যসূচিতে ইসলাম ও দেশবিরোধী বিষয় পুনঃসংযোজনের যে ষড়যন্ত্র চলছে তা কোন ভাবেই বাস্তবায়ন হতে দেয়া যাবে না। ইতোপূর্বে আমরা অনেক ঘাম ঝড়িয়ে পাঠ্যপুস্তকে পরিবর্তন এনেছি। এবার প্রয়োজনে বুকের তাজা রক্ত দেব। তারপরেও এই ষড়যন্ত্র বাস্তবায়ন করতে দেয়া হবে না।

তিনি আরো বলেন, আমরা সরকারকে বিভিন্ন মাধ্যমে জানিয়েছি পাঠ্যবইয়ে কোন কোন বিষয় ইসলাম ও দেশবিরোধী। তাই সেই বিষয় যেন আর যুক্ত না হয়। পাঠ্যবই মূল্যায়ন করার জন্য শিক্ষামন্ত্রী যে কমিটি করেছে তা বাতিল করতে হবে এবং এ বিতর্কিত কমিটির কোনো সুপারিশ গ্রহণ করা হলে সারাদেশে আন্দোলনের দাবানল জ্বলে উঠবে।

তিনি বলেন, ‘শিক্ষামন্ত্রী পাঠ্যবই সংশোধনের জন্য চিহ্নিত বাম ঘরানার কিছু শিক্ষাবিদদের নিয়ে যে কমিটি করেছেন তাদের প্রতি দেশের সচেতন নাগরিকদের কোনো সমর্থন ছিল না। এ কারণে জনগণের যে ধারণা ছিল পাঠ্যবই সংশোধনের প্রস্তাবে তাই ঘটেছে। আগের সিলেবাস পুনঃস্থাপনের জন্য শিক্ষামন্ত্রী যে নাটক সাজিয়েছেন এর পরিণাম শুভ হবে না।’

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চাঁদপুর জেলা শাখার সভাপতি মুহা. রিয়াজুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মুহা. মহসিন হোসেনের পরিচালানায় বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার অর্থ সম্পাদক মুহা. মামুনুর রশিদ খান বেলাল, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুহা. শাহ্ জামাল গাজী সোহাগ, জাতীয় শিক্ষক ফোরাম চাঁদপুর জেলা শাখার আহ্বায়ক অধ্যক্ষ গাজী মুহা. হানীফ, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চাঁদপুর জেলা শাখার সহ-সভাপতি শেখ রায়হান, সাংগঠনিক সম্পাদক মুহা. নেছার উদ্দিন, সাবেক সাংগঠনিক সম্পাদক ফখরুল ইসলাম, হাজীগঞ্জ উপজেলা সভাপতি মুহা. নুরে আলম সিদ্দিকি, সদর উপজেলা সভাপতি মুহা. আবুল বাসার, চাঁদপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ শাখার সাধারণ সম্পাদক মুহা. আনোয়ার হোসেন সজীব, শহর শাখার আহ্বায়ক মুহা. আসাদুল্লাহ্ সুমন প্রমুখ।

সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বিপনীবাগ সংগঠনের জেলা কার্যালয়ের সামনে এসে দোয়া ও মুনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

প্রতিবেদক : আশিক বিন রহিম
: আপডেট, বাংলাদেশ সময় ৯ : ৩০ পিএম, ১৪ জুলাই ২০১৭, শুক্রবার
এইউ

Leave a Reply