Home / আন্তর্জাতিক / পাকিস্তান ছাড়লেন মোশারফ
President Mosharof

পাকিস্তান ছাড়লেন মোশারফ

পাকিস্তানের সাবেক সামরিক শাসক পারভেজ মোশাররফ দুবাই সফরে গেছেন। মেরুদণ্ড চিকিৎসার জন্য তিনি সেখানে গিয়েছেন বলে জানিয়েছে বিবিসি। পাকিস্তানের সর্বোচ্চ আদালত তার বিরুদ্ধে তিন বছরের ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নেয়ায় পরপরই এই চিকিৎসা সফরে গেলেন পাকিস্তানের সাবেক এই স্বৈরশাসক।

পাকিস্তান ত্যাগের আগে মোশাররফ সাংবাদিকদের বলেন, ‘আমি একজন যোদ্ধা। আমি আমার দেশকে ভালোবাসি। আমি কয়েক সপ্তাহ বা কয়েক মাসের মধ্যেই ফিরে আসবো। এছাড়া দেশে ফিরে নিজেকে নির্দোষ প্রমাণে তার বিরুদ্ধে চলমান মামলাগুলো মোকাবেলায় আইনি লড়াই চালাবেন বলেও জানান তিনি।

মোশাররফের আইনজীবী জানিয়েছেন, তিনি মেরুদণ্ডের সমস্যায় ভুগছেন। এ রোগের চিকিৎসা পাকিস্তানে নেই। তাই উন্নত চিকিৎসার জন্য তিনি দুবাই গেছেন। তবে অনেকেই তার ফিরে আসা নিয়ে সংশয় প্রকাশ করেছেন।

মূলত ২০১৩ সালে পারভেজ মোশাররফ নির্বাচনে অংশ নিতে স্বেচ্ছানির্বাসন থেকে পাকিস্তান প্রত্যাবর্তন করেন। এর কিছুদিন পরেই তার বিরুদ্ধে ক্ষমতায় থাকাকালীন দুর্নীতিসহ নানা অভিযোগ ওঠে।

উল্লেখ্য, মোশাররফের বিরুদ্ধে ২০০৭ সালে গণতন্ত্র রহিত করে জরুরি অবস্থা জারি ও একই বছর পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর হত্যায় সংশ্লিষ্টতার অভিযোগ রয়েছে। এছাড়া আরো বেশ কয়েকটি মামলা রয়েছে মোশাররফের বিরুদ্ধে।
নিউজ ডেস্ক : আপডেট ০৮:০০ পিএম, ১৮ মার্চ ২০১৬, শুক্রবার
ডিএইচ