Home / খেলাধুলা / পলিথিনের জার্সি পরা সে ক্ষুদে ভক্ত মেসির কোলে
পলিথিনের জার্সি পরা সে ক্ষুদে ভক্ত মেসির কোলে

পলিথিনের জার্সি পরা সে ক্ষুদে ভক্ত মেসির কোলে

চলতি বছরের শুরুর দিকে আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসির নাম লেখা পলিথিনের জার্সি পরে বিশ্বব্যাপি আলোড়ন সৃষ্টি করেছিল আফগানিস্তানের পাঁচ বছরের মুরতাজা আহমাদি।

এ বার নিজের স্বপ্নের নায়কের সঙ্গে মুখোমুখি দেখা করল ছোট্ট আহমাদি। শুধু দেখাই নয়, একেবারে মেসির কোলেও উঠল সেই ক্ষুদে ভক্ত। কাতার বিশ্বকাপ আয়োজন কমিটির বরাত দিয়ে এমন খবর দিয়েছে বিবিসি।

একটি প্রীতি ফুটবল ম্যাচ খেলতে বর্সেলোনা ফুটবল
টিম বর্তমানে কাতারে অবস্থান করছে। আগামী বুধবার দোহায় আল আহী ক্লাবের বিপক্ষে খেলবে মেসিরা।

ম্যাচে মেসির হাত ধরে মাঠে নামবে আহমাদি।

পলিথিনের জার্সি গায়ে আহমাদিপ্রসঙ্গত, মেসি এর আগেই কথা দিয়েছিলেন আহমাদির সঙ্গে দেখা করবেন। অবশেষে সেই কথা রেখে ক্ষুদে ভক্তের ইচ্ছা পূরণ করলেন ফুটবল বিশ্বের এ জাদুকর। অবশ্য এর আগে মেসি দুইটি জার্সিও দিয়েছিলেন আহমাদিকে।
উল্লেখ্য, গত জানুয়ারিতে সামাজিক যোগাযোগের বিভিন্ন মাধ্যমে লিওনেল মেসির নাম লেখা একটি পলিথিনের জার্সি পড়া এক ক্ষুদে মেসি ভক্তের ছবি পোস্ট করা হয়। মেসির নাম সংবলিত একটি জার্সি কিনে দিতে বাবার কাছে কয়েকবার বায়নাও ধরেছে আহমাদি। কিন্তু গরিব বাবার পক্ষে সেটা সম্ভব হয়নি। তবুও মেসির জার্সি তার চাই-ই চাই।

শেষতক জার্সি কিনতে ব্যর্থ হয়ে পলিথিন দিয়ে জার্সি বানিয়ে মনের ইচ্ছা পূরণ করেছে সে। বাবা আসিফ বাজার করে নিয়ে আসেন একটি পলিথিনের ব্যাগ। ব্যাগটি আর্জেন্টিনার জার্সির মতো সাদা-নীল রঙের। এই ব্যাগ দিয়েই বোনের সাহায্যে ছেলেটি তৈরি করে ফেলে একটি আর্জেন্টিনার জার্সি। পলিথিনের ব্যাগের ওই জার্সির পেছনে মেসির নাম ও তার জার্সি নম্বর লেখা। এতেই মহাখুশি সে।

এই ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে দাবানলের মতো। শুরু হয়ে যায় সন্ধান। পরে জানা যায়, আফগানিস্তানে জন্ম তার। জীবন বাঁচাতে মা-বাবার সঙ্গে পালিয়ে গিয়েছিল পাকিস্তানে।

ওই ছবিটি ছড়িয়ে পড়ার পর অধিকাংশই ছেলেটিকে বিশ্বে মেসির সবচেয়ে বড় ভক্ত বলে অভিহিত করেছিলেন।

নিউজ ডেস্ক, : আপডেট, বাংলাদেশ সময় ৬ : ৩০ এএম, ১৪ ডিসেম্বর ২০১৬, বুধবার
ডিএইচ

Leave a Reply