Home / কৃষি ও গবাদি / ভর্তি পরীক্ষা ছাড়াই জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্সে ভর্তি
ভর্তি পরীক্ষা ছাড়াই জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্সে ভর্তি

ভর্তি পরীক্ষা ছাড়াই জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্সে ভর্তি

শিক্ষাঙ্গন ডেস্ক:

এসএসসি ও এইচএসসির ফলাফলের ভিত্তিতেই এবার জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স প্রথম বর্ষে শিক্ষার্থী ভর্তি করা হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ভর্তির জন্য কোনো পরীক্ষা নেয়া হবে না। রোববার জাতীয় বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০১৫-১৬ শিক্ষাবর্ষের অনার্স প্রথম বর্ষের ভর্তি প্রক্রিয়া আগামী ১ অক্টোবর থেকে শুরু হবে।

এসএসসি ও এইচএসসির ফলের ভিত্তিতে শিক্ষার্থী ভর্তি করা হবে। কোনো ভর্তি পরীক্ষা গ্রহণ করা হবে না। গত ১৩ জুন বিশ্ববিদ্যালয় সিনেটের ১৭তম বার্ষিক অধিবেশনে ফলের ভিত্তিতে শিক্ষার্থী ভর্তির সিদ্ধান্ত হয়েছে। এরপর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ প্রথমবর্ষে ভর্তি প্রক্রিয়া শুরুর তারিখ ঘোষণা করলেও কোনো পদ্ধতিতে ছাত্রছাত্রী ভর্তি করা হবে এ নিয়ে কোনো ঘোষণা বা অবস্থান ব্যাখ্যা না করায় দ্বিধায় ছিলেন শিক্ষার্থীরা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের ভয়াবহ সেশনজট নিরসনে ক্রাশ প্রোগ্রাম চালুর সিদ্ধান্ত নিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ক্রাশ প্রোগ্রাম অব্যাহত থাকলে ২০১৮ সালের মাঝামাঝি বিশ্ববিদ্যালয়কে সম্পূর্ণ সেশনজট মুক্ত করা হবে।

এরই ধারাবাহিকতায় ২০১৫-১৬ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি প্রক্রিয়ার সূচি ঘোষণা করা হয়েছে। এবার ১ ডিসেম্বর থেকে প্রথম বর্ষের শিক্ষার্থীদের ক্লাস শুরু করা হবে জানিয়ে বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, বিস্তারিত তথ্য ভর্তি নির্দেশিকা এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে ‘যথাসময়ে’ জানানো হবে।