Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / পরিবেশের ভারসাম্য রক্ষায় বেশি করে গাছ লাগাতে হবে : ড. শামছুল হক ভূঁইয়া
পরিবেশের ভারসাম্য রক্ষায় বেশি করে গাছ লাগাতে হবে

পরিবেশের ভারসাম্য রক্ষায় বেশি করে গাছ লাগাতে হবে : ড. শামছুল হক ভূঁইয়া

ফরিদগঞ্জ আসনের সাংসদ ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া বলেছেন, ‘আমাদের কৃষি ক্ষেত্রে উন্নয়নের জন্য, উন্নত প্রযুক্তি আবিষ্কার করে তার ব্যবহার নিশ্চিত করতে হবে। যাতে করে স্বল্প জমিতে অধিক ফসল উৎপাদন করা সম্ভব্য হয়। তার পাশাপাশি পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য বেশি করে গাছ লাগাতে হবে।’

বুধবার(১৯) জুলাই সকালে ফরিদগঞ্জ উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রদসারন অধিদপ্তর এর উদ্যোগে ফলদ বৃক্ষ মেলা এবং জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা ও মাছের পোনা অবমুক্তকরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘বর্তমানে পৃথিবীর জলবায়ু দ্রুত পরিবর্তন হচ্ছে। জালবায়ুর ক্ষতি মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব নেতৃবৃন্দের সাথে কাজ করে যাচ্ছেন। বর্তমানে বাংলাদেশ খাদ্যে স্বয়ংসর্ম্পন্নতা অজর্ন করেছে। মাছ উৎপাদনেও এসছে ব্যাপক সফলতা। তাই কৃষি ও মৎস্য ক্ষেত্রে উন্নয়নের জন্য সংশ্লিষ্ট সবাইকে সমন্বিতভাবে কাজ করতে হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ড. মোহাম্মদ শহীদ হোসেন চৌধুরীর সভাপতিত্বে ও আব্দুল গনির পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা নয়ন মনি সূত্র ধর ও উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা আব্দুল আহাদ লাজু।

র‌্যালি ও আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সভাপতি মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আবু সাহেদ সরকার, উপজেলা আ’লীগের সিনিয়র সহ সভাপতি রফিকুল আমিন কাজল, ভাইস চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ ওয়াহিদুর রহমান রানা, ভাইস চেয়ারম্যান (সংরক্ষিত) রীনা নাসরিন, ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. শাহ-আলম, উপজেলা বন কর্মকর্তা সফিকুল আমিন আপেল, প্রেসক্লাব ফরিদগঞ্জের সভাপতি ও দৈনিক ইত্তেফাকের উপজেলা প্রতিনিধি প্রভাষক মো. মহিউদ্দিন, দৈনিক যায়যায় দিনের উপজেলা প্রতিনিধি নূরনবী নোমান, উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক সফিকুর রহমান, ইউপি চেয়ারম্যান হারুনুর রশিদ, উপজেলা আ’লীগের প্রচার সম্পাদক সুলতান আহম্মেদ রিপন, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মো. শাহ আলম, উপজেলা সহকারী কৃষি কর্মকর্তা মো. নূরে আলম ভুট্টু প্রমুখ।

প্রসঙ্গত, জাতীয় মৎস্য সপ্তাহের র‌্যালী শেষে উপজেলা পরিষদ পুকুরে মাছের পোনা অবমুক্ত করা ও আলোচনা সভা শেষে শিক্ষার্থীদের মাঝে ফলদ ও বনজ গাছের চারা বিতরণ করেন অতিথিবৃন্দ।

প্রতিবেদক- আতাউর রহমান সোহাগ
: আপডেট, বাংলাদেশ সময় ৮: ০০ পিএম, ১৯ জুলাই ২০১৭, বুধবার
ডিএইচ

Leave a Reply