Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / পরাজয়ের ক্ষোভে ভোটারদের বাড়িঘরে ভাংচুর
পরাজয়ের ক্ষোভে ভোটারদের বাড়িঘরে ভাংচুর

পরাজয়ের ক্ষোভে ভোটারদের বাড়িঘরে ভাংচুর

চাঁদপুরে হাজীগঞ্জ উপজেলার ২নং বাকিলা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের পরাজিত মেম্বার প্রার্থী মনিক মিয়ার বিরুদ্ধে এলাকার বেশ কয়েকটি বাড়ি ঘরে ভাংচুর ও দোকান লুটপাটর অভিযোগ উঠেছে। নির্বাচন পরবর্তী শনিবার (২৩ এপ্রিল) রাতের এ ঘটনায় ৩জন আহত হয়েছে বলে জানা যায়।

আহতরা হলেন- হাওলাদার বাড়ির আব্দুর রহমানের স্ত্রী শিরতাজ, খলিলুর রহমান, সুলতান মিয়ার স্ত্রী রোকেয়া বেগম।
বাড়ির ক্ষতিগ্রস্থ লোকজন জানায়, হাজীগঞ্জ উপজেলা চতন্তর গ্রামের হাওলাদার বাড়ির লোকজন সাবেক মেম্বার মানিক মিয়াকে ভোট না দেওয়ায় নির্বাচনের দিন রাতে ফলাফল ঘোষণার পরপর দলবল নিয়ে বাড়িতে হামলা চালায়।
এ সময় মনির হোসেন হওলাদর, মজিবুর রহমান, আব্দুর রহমান, খলিলুর রহমান, ও সুলতান মিয়ার ঘরে ব্যাপক ভাংচুর করে ঘরে থাকা মালামাল ক্ষতিগ্রস্থ করে। ক্ষতিগ্রস্তরা দাবি করে তাদের ঘরে থাকা নগদ টাকা, মোবাইল ও তার স্ত্রী’র স্বর্ণালংকার হামলাকরীরা লুটপাট করে নিয়েছে।

বাড়িতে হামলা শেষে যাওয়ার পথে স্থানীয় ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক দুলাল হাওলাদার ও শাহাদত হোসেনের দোকনে ব্যাপক ভাংচুর করে মালামাল লুটপাট করে নিয়ে যায়।

এ বিষয়ে ওই ওয়ার্ডের নবনির্বাচিত মেম্বার ফারুক হোসেন জানান, আমি আলীগঞ্জ উপজেলার নির্বাচন অফিসে ছিলাম। তখন এলাকার লোকজন ফোনে আমাকে ঘটনাটি জানান। আমি সাথে সাথে নির্বাচিত চেয়ারম্যান মাফুজুর রহমান ইউছুফ পাটওয়ারীকে অবহিত করেছি।

চেয়ারম্যান ইউছুফ পাটওয়ারীর সাথে বিষয়টি সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ‘আমিও বিষয়টি শুনেছি। তবে আমি আমার সুবিধা মতো সময় সুযোগ হলে ঘটনাটি পরিদর্শন করবো।’

এলাকার লোকজন ওই দিন রাতেই হাজীগঞ্জ থানাকে বিষয়টি অবহিত করলে উপপরিদর্শক (এসআই) শাহ জাহান ঘটনাস্থলে এসে বিষয়টি দেখেছেন। এ বিষয়ে তার সাথে আলাপ করলে বিষয়টির সত্যতা স্বীকার করেন।

: আপডেট ১১:৪০ পিএম, ২৪ এপ্রিল ২০১৬, রোববার
ডিএইচ