Home / চাঁদপুর / নেতৃত্বের দ্বন্দ্ব থাকতে পারে, কিন্তু আদর্শের নয় : চাঁদপুরে ডা. দীপু মনি
নেতৃত্বের দ্বন্দ্ব থাকতে পারে, কিন্তু আদর্শের নয়

নেতৃত্বের দ্বন্দ্ব থাকতে পারে, কিন্তু আদর্শের নয় : চাঁদপুরে ডা. দীপু মনি

চাঁদপুরে সংসদ সদস্য ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, ‘আমাদের করণীয় কী তা’জানতে হবে। করণীয় একটি সুন্দর বাংলাদেশ প্রতিষ্ঠা করা। যে বাংলাদেশে ১৫,১৭ ও ২১ আগস্টের মত নেক্কার জনক ঘটনা আর সৃষ্টি হবে না। আমাদের মধ্যে নেতৃত্বের দ্বন্দ্ব থাকতে পারে। কিন্তু আদর্শের নয়।

সোমবার (২১ আগস্ট) বিকেলে চাঁদপুর জেলা মহিলা আওয়ামী লীগের আয়োজনে দলীয় কার্যালয়ে ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ‘দেশের ও দলের প্রয়োজনে সকল নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে। যারা আদর্শের রাজনীতি করে। তারা স্বাধীনতা ও দেশের বিরোধী ষড়যন্ত্রকারীদের সাথে মিশতে পারে না। আমরা যারা শেখ হাসিনার কর্মী আসুন একত্রিত হয়ে সকল অপ শক্তিকে প্রতিহত করি।’

তিনি বলেন, ‘আজ ভয়াল ২১ আগস্ট। শেখ হাসিনাসহ আওয়ামী নেতৃত্বকে ধ্বংস করার জন্যে ২০০৪ সালের ২১ আগস্ট খালেদা তারেক চক্র গ্রেনেড হামলা করেছিল। সে হামলায় আইভি রহমানসহ সকল শহীদদের স্মরণে জেলা মহিলা আওয়ামী লীগ যে আয়োজন করেছে, তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই।

জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপিকা মাসূদা নূর খানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর-৪ আসনের সংসদ ড.মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল।

বিশেষ অতিথির বক্তব্যে ড.মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া এমপি বলেন, ‘আগস্ট মাস শোকের মাস। পাশাপাশি আতঙ্ক ও সতর্কের মাস।’৭১ এ পাকিস্তানী বাহিনী ও তাদের দোসররা বাঙ্গালী জাতির কাছে পরাজিত হয়েছিল। ওই বাহিনী ও দোসররাই নিজেদের স্বার্থ হাসিল করতে না পেরে জাতির জনককে স্ব-পরিবারে হত্যা করেছিল। আরাই আবার ২১ আগস্ট গ্রেনেড হামলা করে জাতির জনকের সুযোগ্য কন্যা শেখ হাসিনাকেও মারতে চেয়েছিল। শেখ হাসিনার নেতৃত্বেই আমরা এ বাহিনীকে পরাজিত করব।’

তিনি আরো বলেন,শেখ হাসিনার বিকল্প বাংলাদেশে নেই। তিনি আগামী দিনে প্রধানমন্ত্রী হবেন সেই লক্ষ্য ও বিশ্বাস নিয়ে সকলে ঐক্যবদ্ধভাবে কাজ করার মাধ্যমে চাঁদপুরের ৫টি আসন উপহার দেব। এ হোক আজকের শোকসভায় আমাদের অঙ্গীকার।

জেলা মহিলা আওয়ামী লীগের সদস্য অধ্যাপিকা আফরোজা খাতুনের পরিচালনায় আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শামছুল হক মন্টু পাটওয়ারী, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনুল রহমান বাবুল, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রিয় কমিটির সদস্য শাহিনা সুলতানা ফেন্সি, যুব মহিলা আওয়ামী লীগের সভাপতি কাউন্সিলর ফরিদা ইলিয়াস, সাধারণ সম্পাদক ফারহানা মহিন রুমা, জেলা মহিলা আওয়ামী লীগ সদস্য কাউন্সিলর আয়শা রহমান,নূর জাহান বেগম লিপি,খাদিজা সুলতানা, রেলওয়ে শ্রমিক লীগের সভাপতি মাহবুবুর রহমান, সদর থানা মহিলা আওয়ামী লীগের সভাপতি শাহিদা বেগম, সাধারণ সম্পাদক নাহিদা সুলতানা রনি।

আলোচনা সভা শেষে দোয়া ও মোনাজাতের মধ্যদিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

প্রতিবেদক : প্রতিবেদক: মাজহারুল ইসলাম অনিক
: আপডেট, বাংলাদেশ ০৮ : ৫৫ পিএম, ২১ আগস্ট ২০১৭, সোমবার
এইউ

Leave a Reply