Home / জাতীয় / রাজনীতি / নিহত পুলিশ সদস্যরা বীর সৈনিক : স্বরাষ্ট্রমন্ত্রী
Asaduzzaman
ফাইল ছবি

নিহত পুলিশ সদস্যরা বীর সৈনিক : স্বরাষ্ট্রমন্ত্রী

রাজধানীর গুলশান ও কিশোরগঞ্জের শোলাকিয়ায় নিহত পুলিশ সদস্যরা বীর সৈনিক বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

তিনি বলেছেন, পুলিশ জনগণের সেবায় কাজ করে যাচ্ছে। গুলশানের হলি আর্টিজান ও শোলাকিয়ায় জঙ্গিদের হামলায় যে চারজন পুলিশ সদস্য নিহত হয়েছেন, তারা প্রমাণ করেছেন যে তারা বীর সৈনিক। শুধু তাই নয়, একদিন এই পুলিশই দেশ থেকে পুরোপুরি জঙ্গি নির্মূল করতে পারবে।

রোববার (১৭ জুলাই) রাতে রাজারবাগ পুলিশ টেলিকম অডিটরিয়মে ‘জঙ্গি দমনে পুলিশ সদস্যদের মৃত্যুতে’ এক স্মরণ সভায় তিনি এসব কথা বলেন। বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন এর আয়োজন করে।

নিহত পুলিশ সদস্যদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে মন্ত্রী বলেন, যেসব পুলিশ সদস্য দেশের জন্য নিজের জীবন বিলিয়ে দিচ্ছেন তাদের মরণোত্তর খেতাবে ভূষিত করা হবে। এ জন্য দ্রুতই মন্ত্রিপরিষদে বিষয়টি উপস্থাপন করা হবে।

যারা জঙ্গি হামলা করছে পুলিশ বাহিনী তাদের চেনে উল্লেখ করে খাঁন কামাল বলেন, স্বাধীনতার সময় যারা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছিল এখনও তারা দেশ ধ্বংসের ষড়যন্ত্র করছে। কোনো ষড়যন্ত্রকারীকে ছাড় দেওয়া হবে না।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, দেশকে নিয়ে যারা ষড়যন্ত্র করছে তারা কখনও দেশের ভালো চায় না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে মত দিয়ে তথ্যমন্ত্রী বলেন, যখন দেশ মধ্যম আয়ের লক্ষ্যে এগিয়ে যাচ্ছে তখন একপক্ষ দেশকে নিয়ে ষড়যন্ত্র করছে। তারা নিজেরাও জানে তাদের এই ষড়যন্ত্র কখনও সফল হবে না। কারণ ষড়যন্ত্রকারীদের আল্লাহও পছন্দ করেন না।

ঢাকা মহানগর পুলিশ কমিশনার (ডিএমপি) আছাদুজ্জামান মিয়ার সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি রহমত উল্লাহ এমপি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

নিউজ ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ৫:৩০ এএম, ১৮ জুলাই ২০১৬, সোমবার
ডিএইচ

Leave a Reply