Home / খেলাধুলা / নির্ভরতার প্রতীক বাঁহাতি মুস্তাফিজ

নির্ভরতার প্রতীক বাঁহাতি মুস্তাফিজ

‎Wednesday, ‎July ‎15, ‎2015 11:59:36 AM

চাঁদপুর টাইমস, ঢাকা:

পাকিস্তানের বিপক্ষে গত এপ্রিলে টি২০ ক্রিকেটে অভিষেক হয়েছিল বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমানের। আর অভিষেক টি২০তে বল-হাতে আলো ছড়িয়েছিলেন এ বাঁহাতি পেসার। এমনকি ওই খেলায় ২০ রানে ২টি উইকেট নিয়ে হয়েছিলেন ম্যাচসেরা।

তারপর ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে নেমে রীতিমতো ধোনি-কোহলিদের নাকাল করে ছেড়েছেন। ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডেতে ১৩টি উইকেট নিয়ে হয়েছিলেন সিরিজ সেরা। সেই ধারাবাহিকতা দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজেও ধরে রাখেন মুস্তাফিজ। প্রোটিয়াদের বিপক্ষ প্রথম ওয়ানডেতে ৬ ওভারে ১৫ রানে উইকেট শুন্য থাকলেও দ্বিতীয় ওয়ানডেতে আবার আলো ছড়ান স্বাগতিক দলের এ বাহাতি পেসার। ৩৮ রান দিয়ে পান ৩টি উইকেট। এমন সাফল্যের সুবাদে এরই মধ্যে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চট্টগ্রাম টেস্ট স্কোয়াডে মুস্তাফিজকে রেখেছেন জাতীয় দলের নির্বাচকরা।

তবে টেস্ট ম্যাচের আগে প্রোটিয়াদের বিপক্ষে শেষ ওয়ানডেতে ভালোই বোলিং নৈপূন্য দেখান স্বাগতিক দলের এ বাঁহাতি পেসার। বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা নিজে বোলিংয়ের সূচনা করে করে মুস্তাফিজের হাতে বল তুলে দেন। নিজের করা প্রথম ওভারে সাফল্যের দেখা না পেলেও চট্টগ্রামের দর্শকদের খুব একটা সময় অপেক্ষায় রাখেননি মুস্তাফিজ। বা হাতি পেসারের পুরো লেন্থের একটি বলকে আড়াআড়ি ব্যাটে খেলতে গিয়ে উল্টো নিজের বিপদ ঢেকে আনেন অতিথি দলের উইকেটরক্ষক কাম ব্যাটসম্যান কুইন্টান ডি কক।

আড়াআড়ি ব্যাটে খেলতে গিয়ে মুস্তাফিজের বলটি সরসরি আঘাত হানে ডি ককের স্ট্যাম্পে।শেষ পর্যন্ত প্রোটিয়া ইনিংসের শেষের দিকে আরও একটি উইকেট লাভ করেন মুস্তাফিজ। ফিরিয়ে দেন প্রোটিয়া পেসার রাবাদাকে।

ওয়ানডে ক্যারিয়ারে এ পর্যন্ত ৬ ম্যাচে পেয়েছেন ১৮টি উইকেট। সত্যিই বিস্ময়কর।

চাঁদপুর টাইমস : ডিএইচ/২০১৫।

চাঁদপুর টাইমস প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না