Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্প নির্বাহী প্রকৌশলীর ‘অনিয়ম-দুর্নীতি’
মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্প নির্বাহী প্রকৌশলীর ‘অনিয়ম-দুর্নীতি’

মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্প নির্বাহী প্রকৌশলীর ‘অনিয়ম-দুর্নীতি’

মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের নির্বাহী প্রকৌশলী এসএস আতাউর রহমানের বিরুদ্ধে ‘অনিয়ম-দুর্নীতি’ অভিযোগ করেছেন কৃষক প্রতিনিধি ও পানি ব্যবস্থাপনা এসোসিয়েশনের নেতৃবৃন্দ।

মঙ্গলবার (৭ মার্চ) সকালে প্রকল্পের উদ্দমদী পাম্প হাউজ প্রাঙ্গণে এক মতবিনিময় সভায় কৃষক প্রতিনিধি ও পানি ব্যবস্থাপনা এসোসিয়েশনের নেতারা তার বিরুদ্ধে অভিযোগ আনেন ও তার বদলি দাবি করেন।

সভায় পানি ব্যবস্থাপনা এসোসিয়েশনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস বলেন, ‘এসএম আতাউর রহমান একজন মিথ্যাবাদী। তিনি গত ৪ বছর যাবৎ সেচ সার্ভিস চার্জের হিসাব দিচ্ছেন না। সার্ভিস চার্জের টাকা আত্মসাৎ করেছেন। প্রকল্পের উন্নয়নমূলক কাজের ব্যাপারে তিনি কাউতে তোয়াক্কা করেন না। তিনি তার অফিসের সকল কর্মকর্তা/কর্মচারী ও কৃষক প্রতিনিধিদের কোন মূল্যায়ন করেন না। এমনকি তিনি নিয়মিত প্রকল্পে আসেন না। তার মধ্যে কোন মানুষত্ব নেই। তিনি সবসময়ই মুক্তিযোদ্ধাদের কটাক্ষ করেন। আমরা এই প্রকল্প থেকে তার বদলি চাই। প্রকল্প উন্নয়নে ও প্রকল্প বাঁচিয়ে রাখার লক্ষ্যে সকলকে একতাবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।

পানি ব্যবস্থাপনা এসোসিয়েশনের সাধারন সম্পাদক সরকার মো. আলাউদ্দিনও তার অনিয়মের সমালোচনা করেন এবং নির্বাহী প্রকৌশলী এসএম আতাউর রহমানকে ২৪ ঘন্টার মধ্যে বদলীর দাবি জানান।

তার বদলীর জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপির দৃষ্টি আকর্ষণ করেন। এবং প্রকল্প অফিস চাঁদপুর থেকে প্রকল্পের ভিতরে স্থানান্তরের দাবী জানান। এছাড়াও জমি চেক গেট মেরামত, জমি চকবন্দি করণ, প্রকল্পের ভিতরে অবৈধ স্থাপনা উচ্ছেদ, নোয়া প্রকল্প বন্ধ করার দাবী করা হয়।
প্রকল্পের সহ-সভাপতি আঃ আউয়াল বলেন, এসএম আতাউর রহমান আমাদের রক্ষণাবেক্ষণ কাজের সিকিউরিটি মানি দিমু দিচ্ছি বলে আমাদের হয়ারানি করেন। তিনি তার মনমতো কাজ করেন কাউকে তোয়াক্কা করেন না। তিনি অফিসে গেলে কাউকে মূল্যায়ন করেন না এবং অফিসে যতক্ষণ থাকেন ধুমপানে ব্যস্ত থাকেন। ঘুষ ছাড়া কোন ফাইল কাজ করেন না। সভায় উপস্থিত সকল কৃষক প্রতিনিধিরা তাকে খুব দ্রুত বদলির দাবি জানান।

মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন, কৃষক প্রতিনিধি রেহান নেতা, শহিদ উল্লা মাস্টার, আব্দুল মজিদ, শাহজাহান মিয়া, মাহবুব আলম, রুহুল আমিন, চুন্নু মিয়া, খোরশেদ আলম, সাংবাদিক একেএম গোলাম নবী খোকন, কাজী সালাউদ্দিন, খাজা আহমেদ, গোলাম মোস্তফা, শরীফ দর্জি, আবু ইউসুফ, লিটন, আয়ত আলী মোল্লা, আঃ মজিদ সরকার, শাহীন চৌধুরী, জাহাঙ্গীর আলম, সোনা মিয়া, হাসান সরকার, দুলাল মেম্বার, আঃ হাকিম, সাইফুল ইসলাম, রেহান উদ্দিন, আঃ ছাত্তার, গোলাম রসুল, আঃ মান্নান প্রমূখ।

এ ব্যাপারে নির্বাহী প্রকৌশলী এসএম রহমানের সাথে মুঠোফোনে কথা হলে তিনি এসব অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেন।

প্রসঙ্গত, গত ৪ মার্চ কালীপুর পাম্প হাউজে আয়োজিত এক সভায় নির্বাহী প্রকৌশলী এসএম আতাউর রহমানের সাথে প্রকল্পের পানি ব্যবস্থাপনা এসোসিয়েশনের নেতৃবৃন্দের সাথে ভাগ-বিতন্ডা ও উচ্চ-বাচ্য হয়।

স্টাফ করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ সময় ৩: ১৩ এএম, ০৮ মার্চ ২০১৭, বুধবার
ডিএইচ

Leave a Reply