Home / জাতীয় / রাজনীতি / নির্দলীয় সরকারের অধীনেই বিএনপি নির্বাচন করবে : ফখরুল
মির্জা ফখরুল ইসলাম আলমগীর
ফাইল ছবি

নির্দলীয় সরকারের অধীনেই বিএনপি নির্বাচন করবে : ফখরুল

নির্বাচনকালীন সহায়ক সরকারের বিষয়ে আলোচনার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনায় বসার আগ্রহ প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথসভা শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ আগ্রহ প্রকাশ করেন।

ফখরুল বলেন, রাষ্ট্রপতি যা করার করেছেন। এখন সুষ্ঠু নির্বাচনের জন্য সহায়ক সরকারের বিষয়ে প্রধানমন্ত্রীকে আলোচনার জন্য বলবো। নয়তো সব দায়-দায়িত্ব তাকেই নিতে হবে।

এসময় এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, বিশ্বব্যাংক পদ্মাসেতু ইস্যুতে যে অভিযোগ এনেছিলো সে অভিযোগ থেকে তারা সরে দাড়ায়নি। শুধু পদ্মাসেতুতেই নয়, সারা বাংলাদেশে প্রতিটি স্তরেই দুর্নীতি লাগাম ছেড়ে গেছে।

পদ্মাসেতুতে এখনো দুর্নীতি হচ্ছে, বিএনপির পক্ষ থেকে এমন অভিযোগ আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, সেসময় দুর্নীতির অভিযোগ এনেছিল বিশ্বব্যাংক। এখন কী হচ্ছে তা আল্লাহই ভালো জানেন।

এসময় তিনি জানান, নির্দলীয় সরকারের অধীনেই বিএনপি নির্বাচন করবে।

পত্রপত্রিকার প্রকাশিত কিছু প্রতিবেদন বিব্রতকর উল্লেখ করে তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া জেলে গেলে কে কোন পদের দায়িত্ব পাবেন এসব নিয়ে মনের মাধুরী মিশিয়ে একটি পত্রিকায় কাল্পনিক গল্প লেখা হয়েছে। যা আমাদের জন্য খুবই বিব্রতকর। আশা করছি ভবিষ্যতে ফেসবুকে বা পত্রিকায় এ ধরনের বিভ্রান্তির সৃষ্টি করা থেকে আপনার বিরত থাকবেন।

এর আগে কার্যালয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনের প্রস্তুতি নিয়ে বিএনপি ওই যৌথসভা অনুষ্ঠিত হয়। সভায় বিএনপির কিছু কর্মসূচি ঘোষণা করা হয়।

কর্মসূচির মধ্যে রয়েছে- শহীদ দিবসের প্রথম প্রহর অর্থাৎ ২১ ফেব্রুয়ারি ১২টা ১ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শ্রদ্ধার্ঘ্য নিবেদন, ভোর ৬ টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন, সকাল ৬টায় কালো ব্যাজ সহকারে বলাকা সিনেমা হলের সামনে দলীয় নেতা-কর্মীদের জমায়েত এবং আজিমপুর কবরস্থানে ভাষা শহীদদের মাজার জিয়ারত শেষে কেন্দ্রীয় শহীদ মিনার অভিমুখে যাত্রা এবং শহীদদের স্মরণে শ্রদ্ধার্ঘ্য নিবেদন। এর আগে, ২০ ফেব্রুয়ারি দুপুর ২টায় রাজধানীর রমনার ইন্সটিটিউট অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ মিলনায়তনে হবে আলোচনা সভা।

মহাসচিব মির্জা ফখরুল ইসলামের নেতৃত্বে যৌথসভায় বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব, যুগ্ম-মহাসচিববৃন্দ, সম্পাদকমণ্ডলী এবং অঙ্গ সংগঠনসমূহের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।

নিউজ ডেস্ক
।। আপডটে, বাংলাদশে সময় ০৫ : ২৭ পিএম, ১৩ ফেব্রুয়ারি ২০১৭ সোমবার
এইউ

Leave a Reply