Home / আন্তর্জাতিক / প্রবাস / নিউইয়র্ক ও সৌদিতে পৃথক সড়ক দুর্ঘটনায় ৮ বাংলাদেশি নিহত
accident-2
প্রতীকী ছবি

নিউইয়র্ক ও সৌদিতে পৃথক সড়ক দুর্ঘটনায় ৮ বাংলাদেশি নিহত

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটির অদূরে লং আইল্যান্ডের একটি মহাসড়কে স্থানীয় সময় শনিবার (১৩ মে ) ভোরে সড়ক দুর্ঘটনায় ৩ বাংলাদেশি নিহত হয়েছে।

নিহতরা হলেন, রায়হান ইসলাম (২৮), মোহাম্মদ আলম (৬১) এবং আতাউর রহমান দুলাল (৩৪)। আল এ মোল্লা (৩৬) নামে আরো এক বাংলাদেশিকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিভৃরযোগ্য এক সূত্র জানায়, ভোর ৫ টার দিকে ৪ জন একটি হোন্ডা অ্যাকর্ড সেডান গাড়িতে করে লং আইল্যান্ডে তাদের কর্মস্থলে যাচ্ছিলেন। রায়হান গাড়িটি চালাচ্ছিলেন। পথে নর্দার্ন স্টেট পার্কওয়ের ৩১ এক্সিটের কাছে তাদের গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার একটি গাছের সঙ্গে সজোরে ধাক্কা খায়। এতে গাড়িটে দুমড়ে মুচড়ে যায়।

ঘটনাস্থলেই মোহাম্মদ আলম ও আতাউর রহমান দুলালের মৃত্যু হয়। অন্যদের স্থানীয় উইনথ্রুপ হাসপাতালে নেয়ার পর রায়হানকে চিকিতৎসক মৃত ঘোষণা করেন।

পুলিশ নিশ্চিত করে বলেছে, অন্য কোনো গাড়ির সঙ্গে তাদের সংঘর্ষ হয়নি। শনিবার ভোর থেকে প্রচুর বৃষ্টিপাত হচ্ছিল। বন্যার সতর্কবার্তাও জারি করা হয়েছিল। মহাসড়কের বিভিন্ন স্থানে পানি জমেছিল । যা মহাসড়কে গাড়ি চলাচলের জন্য বিপজ্জনক। বিরূপ আবহাওয়ার কারণে এ দুর্ঘটনা ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি ও ব্যবসায়ী ফখরূল ইসলাম দেলোয়ার জানান, নিহত ৪ জনের মধ্যে দু’জনের বাসা জ্যামাইকার ১৪৮ স্ট্রিটে এবং অন্য দু’ জনের বাসা পারসনস বুলেভার্ডে। প্রতিদিন তারা একসঙ্গে লং আইল্যান্ডের একটি ওষুধ কোম্পানিতে কাজে যেতেন। রায়হানের গ্রামের বাড়ি ময়মনসিংহে বলে প্রাথমিকভাবে জানা গেছে। অন্যদের পরিচয় এখনো জানা যায় নি বলে তিনি জানান।

এদিকে সৌদি আরবে অপর এক সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জনসহ ৪ বাংলাদেশি নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরো দু’জন। শনিবার (১৩ মে ) হাফার-আল বাতিন থেকে ২শ’কি.মি. দূরে উম্মে জম জম এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত আব্দুল আজিজের বাড়ি ফেণী । এ ছাড়া নিহত গাড়িচালক মাসুদের বাড়ি দিনাজপুর। এক সপ্তাহ আগে দু’সন্তান,স্ত্রী ও শাশুড়িকে নিয়ে সৌদি আরবে আসেন তিনি।

শুক্রবার (১২ মে ) ওমরাহ শেষে বাফার-আল বাতিন যাওয়ার পথে শনিবার ১৩ মে ভোর ৫ টায় এ দুর্ঘটনায় আব্দুল আজিজের দু’সন্তান ও গাড়িচালক মাসুদ ঘটনাস্থলেই মারা যান। আব্দুল আজিজ হাসপাতালে নেয়ার পর মারা যান।

আজিজের স্ত্রী এবং শাশুড়ি মুমূর্ষু অবস্থায় স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ।

নিউজ ডেস্ক
আপডেট, বাংলাদেশ সময় ৫ : ২৫ পিএম,১৪ মে ২০১৭,রোববার
এজি

Leave a Reply