Home / চাঁদপুর / নাড়ির টানে বাড়ি ফেরা যাত্রীদের সেবায় চাঁদপুরের রোভাররা
নাড়ির টানে বাড়ি ফেরা যাত্রীদের সেবায় চাঁদপুরের রোভাররা

নাড়ির টানে বাড়ি ফেরা যাত্রীদের সেবায় চাঁদপুরের রোভাররা

ঈদে ঘরমুখী যাত্রীদের হয়রানি বন্ধসহ যাত্রীদের সার্বিক সহযোগিতায় সারা দেশের ন্যায় চাঁদপুর লঞ্চঘাটে বিআইডব্লিউটিএ’র সাথে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করছে বাংলাদেশ স্কাউট চাঁদপুর জেলা রোভাররা।

এদের সাথে এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজ চাঁদপুর-এর রোভার সদস্যসহ অন্যান্য কলেজের রোভার সদস্যরা কাজ করছেন।

প্রবেশপথ হয়রানি, অবৈধ হকার, পকেটমার, ছিনতাইকারী মুক্ত করে যাত্রী চলাচলের সুষ্ঠু পরিবেশ নিশ্চিতে তাঁরা কাজ করছেন।

প্রতি বছরই দেখা যায়, ঈদ মৌসুমে চাঁদপুর, লক্ষ্মীপুর, রামগঞ্জসহ অন্যান্য জেলা উপজেলার যাত্রীরা ঢাকা থেকে নৌপথে চাঁদপুর লঞ্চঘাট ব্যবহার করে। অর্থাৎ এ নৌপথ ব্যবহারের মধ্য দিয়ে যাত্রীরা তাদের গন্তব্যে পৌঁছে।

তাই যাত্রীদের নিরাপত্তায় পুলিশ প্রশাসনের পাশাপাশি চাঁদপুর জেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের রোভাররা নিরলস কাজ করে যাচ্ছে। রোভার স্কাউট সদস্যদের এ নিরলস পরিশ্রমের ফলে লঞ্চঘাটে যাত্রীদের মনে স্বস্তি ফিরে আসে।

স্বেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব পালন করছে ঃ চাঁদপুর সরকারি কলেজের রোভার মোঃ নেছার আহমেদ, তানভীর হোসেন, রোমেন হোসেন এবং জাহিদ হাসান ফরাজী; ড্যাফোডিল ইণ্টারন্যাশনাল কলেজ চাঁদপু-এর রোভার মোঃ সাদ উদ্দিন সিফাত ও সিয়াম মজুমদার; আল-আমিন একাডেমি স্কুল এ- কলেজের রোভার নাঈম হোসেন, সোহেব মাহমুদ; পুরাণবাজার ডিগ্রি কলেজের রোভার রাজীব চন্দ্র দাস, আমিনুলহক, রাসেদুল ইসলাম ও মোঃ মাঈনুদ্দিন; হাজীগঞ্জ মডেল কলেজের রোভার মোঃ মেহেদী, মোঃ সিজান, মোঃ সোহেল; বাবুরহাট স্কুল এ- কলেজের রোভার ফরহাদ হোসেন; চাঁদপুর টেকনিক্যাল স্কুল এ- কলেজের রোভার মোঃ সাইফুল ইসলাম; শহীদ জাবেদ মুক্ত রোভার স্কাউট গ্রুপের রোভার মোঃ সাইফুল ইসলাম, মোঃ শাহরিয়ার, মোঃ আব্দুল্লাহ, আবু মুগীরা, ইমেল এবং মেঘনা পাড় মুক্ত রোভার শিহাব।

সার্বিক তদারকিতে আছেন চাঁদপুর জেলার রোভার সম্পাদক মোঃ নজরুল ইসলাম এবং কোষাধ্যক্ষ মোঃ আখতারুজ্জামান। স্বেচ্ছাবকরা শিফট ইনচার্জ রোভার মোঃ আলকাছ এবং মোঃ শাহরিয়ার-এর নেতৃত্বে সকাল থেকে রাত পর্যন্ত দু’টি শিফটে কার্যক্রম পরিচালনা করে থাকেন।

প্রসঙ্গত, ঈদের ৫দিন আগ থেকে ঈদের ৫দিন পর পর্যন্ত ২৫ জন রোভার যাত্রীদের সেবায় এ স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালন করবে।

করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ সময় ৩: ০০ পিএম, ২৫ জুন ২০১৭, রোববার strong>
ডিএইচ

Leave a Reply