Home / লাইফস্টাইল / নারীর ত্বকের উজ্জ্বলতা ফেরাতে ৫ মাস্ক
নারীর ত্বকের উজ্জ্বলতা ফেরাতে ৫ মাস্ক

নারীর ত্বকের উজ্জ্বলতা ফেরাতে ৫ মাস্ক

লাইফস্টাইল ডেস্ক, চাঁদপুর টাইমস :

গায়ের রং ময়লা হলেও সবার প্রত্যাশা উজ্জ্বল ত্বক। আবার ক্লান্তির কারণেও ত্বকের উজ্জ্বলতা হারিয়ে যেতে পারে। এ সময় উজ্জ্বলতা ফিরিয়ে আনতে নানা ধরনের প্রসাধনী ব্যবহার করে সৌন্দর্যপিপাসুরা। এসব পণ্য সাময়িকভাবে মুখের ময়লা কাটালেও তা ত্বকের ক্ষতি করে।

এমন কিছু মাস্ক আছে যা ব্যবহার করলে হারানো উজ্জ্বলতা আবারও ফিরে আসবে। সেই সাথে কোনো পার্শ্বপ্রতিক্রিয়াও হবে না। জেনে নিন উজ্জ্বল ত্বকের জন্য ৫ মাস্ক:

মধু ও লেবুর ফেসমাস্ক

এক টেবিল-চামচ মধুর সঙ্গে এক টেবিল-চামচ লেবুর রস ভালোভাবে মিশিয়ে নিন। এবার ত্বক ভালোভাবে পরিষ্কার করে মিশ্রণটি পুরো মুখে ও গলায় ভালোভাবে লাগান। শুকিয়ে আসলে ১৫ মিনিট পরে মুখ ধুয়ে ফেলুন। এভাবে কয়েকদিনে করলে মুখের উজ্জ্বলতা ফিরে আসবে।

ময়দার ফেসমাস্ক

ময়দা ২ টেবিল-চামচ, এক চিমটি হলুদ গুঁড়া এবং পরিমাণমতো দুধ মিশিয়ে ঘন পেস্ট তৈরি করুন। যাদের ত্বক তৈলাক্ত তারা এ মিশ্রণের সঙ্গে সামান্য লেবুর রস মেশাতে পারেন। এবার মিশ্রণটি পরিষ্কার মুখ ও গলায় লাগিয়ে ১৫ থেকে ২০ মিনিট রাখুন। মাস্কটি শুকিয়ে গেলে হালকা হাতে স্ক্রাব করে ধুয়ে ফেলুন। এতেও আপনাকে উজ্জ্বল লাগবে।

গুঁড়োদুধের ফেসমাস্ক

এক চামচ গুঁড়াদুধ, এক চামচ মধু এবং এক চামচ লেবুর রস একটি পরিষ্কার পাত্রে নিয়ে ভালোভাবে মিশিয়ে নিন। এবার মুখ ও গলা ভালোভাবে পরিষ্কার করে মিশ্রণটি লাগিয়ে ১০ মিনিট পর ধুয়ে ফেলুন। উপকার পাবেন।

শসা ও লেবুর রসের ফেসমাস্ক

এক চামচ শসার রস ও এক চামচ লেবুর রস মিশিয়ে মাস্ক তৈরি করুন। মাস্কটি মুখে ও গলায় লাগিয়ে ১৫ মিনিট রাখুন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। ত্বকে উজ্জ্বলতা আবারও ফিরে আসবে।

টমেটো এবং ময়দার ফেসমাস্ক

২ চামচ ময়দা এবং ২-৩ চামচ টমেটোর রস নিয়ে ভালোভাবে মিশিয়ে পেস্ট তৈরি করুন। এবার মুখে ও গলায় লাগিয়ে ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। এতেও আপনাকে উজ্জ্বল দেখাবে।

মাস্কগুলো ব্যবহারে ত্বকের কোনো ক্ষতি হয় না। কাজেই ভালো ফলাফল পেতে চাইলে সপ্তাহে অন্তত ২-৩ বার এই মাস্কগুলো ব্যবহার করুন।

আপডেট :   বাংলাদেশ সময় : ১৬ আষাঢ় ১৪২২ বঙ্গাব্দ, মঙ্গলবার ৩০ জুন ২০১৫ খ্রিস্টাব্দ, ১১:৫৮ অপরাহ্ন

 চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কমপ্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি