Home / চাঁদপুর / নানা সমস্যায় জর্জরিত কচুয়ার পনসাহী পাইওনিয়ার উচ্চ বিদ্যালয়
নানা সমস্যায় জর্জরিত কচুয়ার পনসাহী পাইওনিয়ার উচ্চ বিদ্যালয়

নানা সমস্যায় জর্জরিত কচুয়ার পনসাহী পাইওনিয়ার উচ্চ বিদ্যালয়

চাঁদপুর কচুয়া উপজেলার ১২নং আশ্রাফপুর ইউনিয়নের উত্তরে অজয়পাড়াগাঁয়ে প্রতিষ্ঠিত পনসাহী পাইওনিয়ার উচ্চ বিদ্যালয়ে নানা সমস্যায় জর্জরিত, দেখার যেন কেউ নেই।

সরেজমিনে গিয়ে জানা যায়, বিদ্যালয়টি ১৯৯৬ খ্রী. প্রতিষ্ঠিত হয়ে ননা প্রতিবন্ধকতা পেরিয়ে ২০০৪ খ্রী. অষ্টম শ্রেণি পর্যন্ত এমপিও ভুক্ত হয়েছিল এরপর এ বিদ্যালয়টিকে উচ্চ বিদ্যালয়ে উন্নত করা হয়।

প্রায় ৪শ’ ৫০ জন ছাত্র-ছাত্রীর জন্য এ প্রতিষ্ঠানে রয়েছে ৯জন শিক্ষক ও ৩ জন কর্মচারীসহ মোট ১২ জন। এরমধ্যে এমপিও ভুক্ত ৭ জন, ৫জন শিক্ষক ও ২জন তৃতীয়-চতুর্থ শ্রেণির দুই জন।

এমপিও ছাড়া দীর্ঘদিন শিক্ষকতা করছে ৫ জন। পাঠদানের জন্য ১টি বিল্ডিং ও ২টি টিনের ঘর থাকলে ও পশ্চিম পাশের ১টি টিনের ঘরটি ধসে পড়ার কারনে সম্পূর্ণ ব্যবহার অনুপযোগী বিধায় পরিত্যক্ত ঘোষণা করেছে বিদ্যালয় কর্তৃপক্ষ ।

শ্রেণি কক্ষ সংকটের কারনে পাঠদান ও ব্যহত হচ্ছে প্রতিনিয়ত। ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার স্বার্থে পরিত্যক্ত টিনের ঘরটি বহুতল ভবনের ব্যবস্থা করে দিতে কচুয়ার সংসদ সদস্য জননেতা ড.মহীউদ্দীন খান আলমগীরসহ সংশ্লিষ্ট মন্ত্রনালয়ের কর্মকর্তাদের প্রতি সু-দৃষ্টি কামনা করেন বিদ্যালয় কর্তৃপক্ষসহ এলাকাবাসী।

প্রতিবেদক-মাজহারুল ইসলাম অনিক
: আপডেট, বাংলাদেশ সময় ০৭ : ৪৮ পিএম, ২১ মার্চ ২০১৭, মঙ্গলবার
এজি/এইউ

Leave a Reply