Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / ‘নাগরিক সেবা প্রতিটি মানুষের কাছে পৌঁছে দেয়ার জন্য কাজ করছি’
‘নাগরিক সেবা প্রতিটি মানুষের কাছে পৌঁছে দেয়ার জন্য কাজ করছি’

‘নাগরিক সেবা প্রতিটি মানুষের কাছে পৌঁছে দেয়ার জন্য কাজ করছি’

চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী বলেছেন, আমি চেষ্টা চালিয়ে যাচ্ছি চাঁদপুরের প্রতিটি মানুষের সমস্যা শুনার। প্রতিটি জনগনের সমস্যার সমাধান আমরা করতে পারলে বাংলাদেশ হয়ে উঠবে একটি আত্মমর্যাদা সম্পূর্ন দেশ। আর আমরা হবো সেই দেশের আত্মমর্যাদা সম্পূর্ণ জাতি। আমরা স্থানীয় সরকার অঙ্গিকারাবদ্ধ চাঁদপুরের ২৬ লখ মানুষের কাছে তাদের নাগরিক সেবা প্রদানের জন্য। আমরা যার যার স্থান থেকে আমাদের দায়িত্ব পালন করলে আমাদের দেশে জঙ্গি, মাদক, বাল্যবিবাহ ও দূর্নীতি মুক্ত করা সম্ভব হবে।

সোমবার (২২ মে) চাঁদপুর সদর উপজেলার শাহমাহমুদপুর ইউনিয়নের ২০১৭-১৮ অর্থ বছরের বাজেট অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সরকার দুই ধরনের হয় এক হলো জাতীয় সরকার এবং দ্বিতীয় হলো স্থানীয় সরকার। জাতীয় সরকার আইন প্রনয়ণ করেন আর স্থানীয় সরকার সেই আইন জনগনের দোরগড়ায় পৌঁছে দেয়। বাংলাদেশের নবনির্বাচিত জেলা পরিষদের চেয়ারম্যানদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা শপথ বাক্য পাঠ করিয়ে তিনি আমাদের বলেছেন, শিক্ষা, স্বাস্থ্য, বাসস্থান, খাদ্য ও নিরাপত্তা এই মৌলিক চাহিদাগুলো যেন প্রতিটা জনগন পায়। আমি সেই নির্দেশনাকে মাথায় নিয়ে চেষ্টা চালিয়ে যাচ্ছি নাগরিক সেবা প্রতিটি মানুষের কাছে পৌঁছে দেবার জন্য কাজ করছি। চাঁদপুরের উন্নয়নে কাজ করার সুযোগ আমাকে করে দেওয়ার জন্য আমি চাঁদপুরবাসীর কাছে চিরকৃতজ্ঞ।

তিনি উপস্থিত ছাত্রীদের উদ্দেশ্য বলেন, তোমরা প্রতিদিন স্কুলে যাবে তোমরা শিক্ষিত হলেই বাংলাদেশ অনেকদূর এগিয়ে যেতে পারবে, আর তোমাদের স্কুলে যাওয়ার পথে কেউ যদি কোন প্রতিবন্ধকতা সৃষ্টি করতে চায় তাহলে তাদেরকে রেহাই দেওয়া হবে না। তোমরা সরাসরি আমাকে ফোন দিবে আমি সাথে সাথে ব্যবস্থা নিবো। আসুন আমরা সবাই মিলে চাঁদপুরকে দেশের শেষ্ঠ জেলা হিসেবে গড়ে তুলি।

শুরুতেই অর্থ বছর ২০১৭-১৮ সালের ১ কোটি ৫৮ লখ ৮হাজার ২ শ’১৪ টাকার বাজেট আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান স্বপন মাহমুদ। এতে উপস্থিত জনগণ হাততালি দিয়ে পেশকৃত বাজেটকে স্বাগত জানান ।

বিশেষ অতিথির বক্তব্যে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ সচিব) মোহাম্মদ আব্দুল হাই বলেন, সরকারের জন্য জনগন নয়, জনগনের জন্য সরকার। আর আজকের বাজেট কতটাকা হলো তা দেখার বিষয় নয়, দেখার বিষয় হলো এই ইউনিয়নের কতজন বয়স্ক ব্যক্তি আছেন তারা বয়স্কভাতা পাচ্ছে কিনা, বিধবারা বিধবা ভাতা পাচ্ছে কিনা, নাগরিকগণ কতটা সেবা পাচ্ছে । দেখার বিষয় হচ্ছে জনগন কতটুকু নাগরিক সুবিধা পাচ্ছে। এই ইউনিয়নের প্রতিটি জনগন যেন নাগরিক সুযোগ সুবিধা পায় তবেই আজকের বাজেট সফলতা পাবে।

এ সময় তিনি উপস্থিত ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্য বলেন, বিদেশি ছেলেদের কাছ থেকে ১০০ হাত দূরে থাকুন। আমার দেখা সবচেয়ে বেশি বাল্যবিবাহ কারি পুরুষরাই হচ্ছে প্রবাসি। ১৮ আগে কোন বিয়ে নয়, তোমরা পড়াশুনা করে শিক্ষিত হয়ে চাকুরি করবে নিজেদের পায়ে দাঁড়াবে। ছেলেদের সমান সমান হয়ে তবেই বিয়ে করবে। আর অভিভাবকদের উদ্দেশ্য বলতে চাই লোভে পরে মেয়েদের বাল্যবিবাহ দিবেন না। বাল্যবিবাহ বন্ধ করুন নারীদের উন্নয়নের অগ্রযাত্রায় ভূমিকা রাখুন।

ইউনিয়ন চেয়ারম্যান স্বপন মাহমুদের সভাপতিত্বে ও ইউপি সচিব মোহাম্মদ কুদ্দুছ আখন্দ রোকেনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একেএম সাইফুল হক, চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবরের সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

অন্যান্যেদের মধ্যে বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা কৃষকলীগের যুগ্ম-আহবায়ক আব্দুল হান্নান সবুজ, সদর উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক ওমর ফারুক, শাহমাহমুদপুর ইউনিয়ন কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি সামছুল হক পাটওয়ারী, বিশিষ্ট শিক্ষানুরাগী ও রাজনীতিবিদ কামাল হাজী, ইউপি সদস্য নাজির হোসেন, মহিলা ইউপি মেম্বার ফিরোজা বেগম প্রমুখ।

এ ছাড়া অনুষ্ঠানে গন্যমান্যব্যক্তিবর্গ,রাজনীতিবিদ,ইউপি সদস্যবৃন্দ,সুধীজন,শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন ।

করেসপন্ডেন্ট, মতলব উত্তর
আপডেট, বাংলাদেশ সময় ১০ :২৩ পিএম, ২২ মে ২০১৭, সোমবার
এইউ

Leave a Reply