Home / চাঁদপুর / নববর্ষে ইফা’র আলোচনাসভা
নববর্ষে ইফা’র আলোচনাসভা

নববর্ষে ইফা’র আলোচনাসভা

‎Wednesday, ‎April ‎15, ‎2015  08:03:38 PM

শরীফুল ইসলাম :

বাঙালি জাতির প্রাণের উৎসব পহেলা বৈশাখ ১৪২২ বঙ্গাব্দ উদযাপন উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন চাঁদপুর এর আয়োজনে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

১৪ এপ্রিল মঙ্গলবার বেলা ১১টায় শহরের ট্রাক রোডস্থ ইসমিক ফাউন্ডেশন কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় ফাউন্ডেশনের উপ-পরিচালক মো. হিরন বেপারীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর মুক্তিফৌজ ফাউন্ডেশনের সভাপতি প্রকৌশলী মো. দোলোয়ার হোসেন।

ফিল্ড সুপার ভাইজার মো. মোস্তফা কামালের পরিচলনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কোড়ালিয়া জামে মসজিদের খতিব মাও. মুহাম্মদ আবদুর রহমান, ফিল্ড সুপার ভাইজার মোঃ বিল্লাল হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রকৌশলী মো. দোলোয়ার হোসেন বলেন, প্রতিটি মানুষের সংস্কৃতি গড়ে উঠে একটা নির্দিষ্ট ভূখন্ড ঘিরে। সংস্কৃতি মানুষের দৈনন্দিন জীবনের অংশ। পহেলা বৈশাখ আমাদের বাঙালির প্রাণের উৎসব। এই উৎসব কোনো ধর্মের নয়। তাই না যেনে কিছু না বলে আমাদের ভালো করে জানা উচিত। কারণ আপনি ভুল কিছু শিখলে অন্যকেও সেটাই শেখাবেন। তিনি বলেন বঙ্গবন্ধু শেখ মুজবুর রহমান এই ইসলামিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা। এই মহান মানুষটি যদি পৃথিবীতে না আসতো তবে আমাদের স্বাধীনতা ও আসতো না। আমি আজকের এই দিনে মহান এই মানুষটির রুহের মাগফেরাত কামনা করছি।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন মাও. আলী আহমদ। না’তে রাসূল পরিবেশন করেন মাও. মাজহারুল ইসলাম। সবশেষে দোয়া ও মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি করা হয়। দোয়া ও মোনাজাত পারচালনা করেন প্রফেসরপাড়া বাইতুল আমান জামে মসজিদের খতিব মাও. মোহাম্মদ মাহমুদুল হাসান।

চাঁদপুর টাইমস : এমআরআর/এসআই/২০১৫

নিয়মিত আপনার ফেসবুকে নিউজ পেতে লাইক দিন : https://www.facebook.com/chandpurtimesonline/likes