Home / জাতীয় / নবগঠিত নির্বাচন কমিশনের শপথ আজ
নবগঠিত নির্বাচন কমিশনের শপথ আজ

নবগঠিত নির্বাচন কমিশনের শপথ আজ

নবগঠিত নির্বাচন কমিশনের (ইসি) সদস্যরা শপথ নেবেন আজ বুধবার। প্রধান বিচারপতি এস কে সিনহা বিকেল ৩টায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে নতুন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও চার কমিশনারকে শপথ পড়াবেন।

শপথ গ্রহণ শেষে সিইসিসহ কমিশনাররা নির্বাচন কমিশন দপ্তরে গিয়ে দায়িত্ব গ্রহণ করবেন। নতুন কমিশনকে অভ্যর্থনা জানানোর জন্য কমিশন সচিবালয় প্রস্তুতি গ্রহণ করেছে। ইসি সচিব মুহাম্মদ আব্দুল্লাহ কালের কণ্ঠকে জানান, নতুন নির্বাচন কমিশনাররা শপথ গ্রহণ শেষে কমিশনে এসে দায়িত্ব নেবেন। পরে তাঁরা বিকেল ৫টায় সংবাদ সম্মেলন করবেন।

ইসি গঠনের লক্ষ্যে গঠিত সার্চ কমিটির ১০টি নামের সুপারিশ থেকে গত ৬ ফেব্রুয়ারি এই পাঁচজনকে নতুন ইসির জন্য নিয়োগ দেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সাবেক সচিব কে এম নুরুল হুদার নেতৃত্বাধীন এই কমিশনে সদস্য হিসেবে রয়েছেন সাবেক সচিব রফিকুল ইসলাম, সাবেক অতিরিক্ত সচিব মাহবুব তালুকদার, অবসরপ্রাপ্ত জেলা জজ কবিতা খানম ও অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদৎ হোসেন চৌধুরী।

কাজী রকিবউদ্দীন আহমদের নেতৃত্বাধীন নির্বাচন কমিশন দায়িত্ব নিয়েছিল ২০১২ সালের ৯ ফেব্রুয়ারি। সিইসি কাজী রকিবউদ্দীন আহমদ ও তিন নির্বাচন কমিশনার মোহাম্মদ আবদুল মোবারক, আবু হাফিজ ও জাবেদ আলীর পাঁচ বছর মেয়াদ পূর্ণ হয়েছে বুধবার।

আর নির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজ মঙ্গলবার তাঁর মেয়াদ পূর্ণ করেন। (কালেরকণ্ঠ)

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ৫: ০০ এএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৭, বুধবার
ডিএইচ

Leave a Reply