Home / শিল্প-সাহিত্য / নদী ও ইলিশ বিষয়ক কবিতার জন্য ৭ কবি সংবর্ধিত
নদী ও ইলিশ বিষয়ক কবিতার জন্য ৭ কবি সংবর্ধিত

নদী ও ইলিশ বিষয়ক কবিতার জন্য ৭ কবি সংবর্ধিত

স্টাফ করেসপন্ডেন্ট, চাঁদপুর টাইমস :
‘জেগে উঠো মাটির টানে’ শ্লোগানকে ধারণ করে সপ্তম বারের মতো অনুষ্ঠিত চতুরঙ্গ জিপিএইচ ইস্পাত ইলিশ উৎসবের সমাপণি দিনে নদী ও ইলিশ বিষয়ক কবিতার জন্য সংবর্ধিত করা হয়েছে ৭ কবিকে।

সোমবার (৭ সেপ্টেম্বর) সন্ধা ৭টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এই সংবর্ধনা অনুষ্ঠিত হয়। এসময় নদী ও ইলিশ বিষয়ক নির্বাচিত ৭টি কবিতার জন্য কবি অনু ইসলাম, ইকবাল পারভেজ, কাদের পলাশ, আশিক বিন রহিম ও মুহাম্মদ ফরিদ হাসনের হাতে সংবর্ধনা ক্রেষ্ট ও সদন তুলে দেয়া হয়। কবি মাহফুজ রিপন ও মাহমুদ তাওসীফের পক্ষে ক্রেষ্ট ও সনদ গ্রহন করেন, কবি রফিকুজ্জামান রণি, ও সাংবাদিক গোলাম আশরাফ খান উজ্জ্বল।

অনুষ্ঠানের শুরুতেই চতুরঙ্গ সংস্কৃতিক সংগঠনের মহাসচিব ও ইলিশ উৎসবের রুপকার হারুন আল রশিদের পরিচালনায় নির্বাচিত ৭টি কবিতা আবৃত্তি করেন মতলব কবিতাঙ্গণের অবৃত্তি শিল্পিরা। কবিতা আবৃত্তির সাথে সাথে একে একে মঞ্চে আসেন নির্বাচিত কবিরাও।

পরে কবিদের হাতে ক্রেষ্ট ও সনদ তুলে দেন, লক্ষীপুর মডেল ইইনিয়নের চেয়ারম্যান সেলিম খান, জিপিএইচ ইস্পাতের এক্সক্লুসিভ ডিলার মোশারফ হোসেন, কবি ও চতুরঙ্গের উপদেষ্টা ডা. পিযূষ কান্তি বড়–য়া, সম্মিলিত সাংস্কৃতিক জোট চাঁদপুর জেলা শাখার সভাপতি তপন সরকার, ভাইস চেয়ারম্যান কৃষ্ণা সাহা, মৎস্যজীবী নেতা আব্দুল মালেক দেওয়ান, তসলিম হোসেন। এসময় চতুরঙ্গের কর্মকর্তা ও মৎস্যজীবী অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, চতুরঙ্গ জিপিএইচ ইস্পাত ইলিশ উৎসবের সপ্তম আসরে নদী ও ইলিশ বিষয়ক কবিতা আহ্বান করা হয়। এতে দেশের বিভিন্ন জেলা থেকে প্রায় ৫০টি কবিতা জমা পড়ে। সেখান থেকে যাচাই-বাছাই শেষে ৭টি কবিতা ছাপা হয় উৎসবের স্বরণীকায়।