Home / জাতীয় / নতুন বছরের শুরুতে পাঠ্যপুস্তক উৎসবের উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী
নতুন বছরের শুরুতে পাঠ্যপুস্তক উৎসবের উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী
ফাইল ছবি

নতুন বছরের শুরুতে পাঠ্যপুস্তক উৎসবের উদ্বোধন করলেন শিক্ষামন্ত্রী

সারাদেশের মাধ্যমিক স্তরের পাঠ্যপুস্তক উৎসব-২০১৬-এর উদ্বোধন করছেন শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

শুক্রবার পৌনে ১১টায় রাজধানীর গভর্নমেন্ট ল্যাবরেটরী হাইস্কুল চত্বরে একটি অনুষ্ঠানের মাধ্যমে পাঠ্যপুস্তক উৎসবের উদ্ভোধন করেন শিক্ষামন্ত্রী।

উদ্বোধনী অনুষ্ঠানে গভর্নমেন্ট ল্যাবরেটরী হাইস্কুল, বিসিআইআর হাইস্কুল, ধানমণ্ডি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, কামরুনেছা সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, আজিমপুর সরকারি গার্লস স্কুল এন্ড কলেজ ও হাফেজ আবদূর রাজ্জাক দাখিল মাদরাসার কয়েক হাজার ছাত্রছাত্রী অংশগ্রহণ করে।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, ‘যথাসময়ে বই ছাপানো, বাধাই করা ও সারাদেশে পৌছে দেয়া চ্যালেঞ্জের কাজ ছিল। অনেক প্রতিকুলতা ও বাধার মধ্যেও বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বই তুলে দিতে পেরে আমরা ভীষণ আনন্দিত’।

তিনি বলেন, ‘আজ আমাদের জন্য একটা গুরুত্বপুর্ন দিন। আমরা ২০১০ সাল থেকে বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে বই তুলে দেই। বিশ্বের কোনো দেশে এ নজির নেই।’

তিনি আরও বলেন, ‘আমাদের শিক্ষার্থীরা মেধার দিক দিয়ে গরিব নয়। আমাদের নতুন প্রজন্মের ছেলেমেয়েরা জ্ঞানে-বিজ্ঞানে বিশ্ব জয় করতে সক্ষম। তাদের উপর আমদের আস্থা আছে।’

শিক্ষা সচিব মোঃ সোহরাব হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুন, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের চেয়ারম্যান প্রফেসর নারায়ণ চন্দ্র পাল, বাংলাদেশ মুদ্রন সমিতির সভাপতি শহীদ সেরনিয়াবাদ প্রমুখ।

নিউজ ডেস্ক || আপডেট: ১১:৫০ এএম, ০১ জানুয়ারি ২০১৬, শুক্রবার

এমআরআর