Home / জাতীয় / ‘ধর্মের অপব্যাখ্যা করে মানুষ খুন করে তাদের বিচার আল্লাহ করবেন’
hasina
ফাইল ছবি

‘ধর্মের অপব্যাখ্যা করে মানুষ খুন করে তাদের বিচার আল্লাহ করবেন’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যারা ধর্মের অপব্যাখ্যা করে সন্ত্রাস ও জঙ্গিবাদের মাধ্যমে মানুষ খুন করে শেষ বিচারের দিন আল্লাহ তাদেরকে শাস্তি দেবেন।

বৃহস্পতিবার বিকালে দশম জাতীয় সংসদের দ্বাদশ অধিবেশনে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে প্রয়োজনীয় পদক্ষেপ নিয়ে আলোচনা কালে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, সন্ত্রাস-জঙ্গিবাদ-মানুষ খুন করা কখনও ইসলামে বলেনি। কিন্তু যারা ধর্মের নাম নিয়ে মানুষ খুন করছে তারা আমাদের পবিত্র ধর্ম ইসলামকেই হেয় করছে এবং ইসলামেরই ভাবমূর্তি নষ্ট করে মুসলমানদের জীবনকে অতিষ্ঠ করে তুলছে তাদেরকে আল্লাহ শেষ বিচার করবেন।

শেখ হাসিনা বলেন, আল্লাহ কাউকে শাস্তি দেওয়ার দায়িত্ব দেন নাই। তাহলে কেন মানুষকে এভাবে খুন করা, শাস্তি দেওয়া হয়। তাই এই পথ পরিহার করে সকলে যেন মানবতার পথে আসে এবং শান্তির পথে আসে তার জন্য আমি আহবান জানাই এবং জনগণ এব্যাপারে সজাগ থাকবে সেটিই আমি চাই।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশে একটি অসাম্প্রদায়িক চেতনার দেশ। যখনই কোনো ধর্মীয় অনুষ্ঠান হয় এক ধর্মের মানুষ যখন তাদের ধর্মীয় অনুষ্ঠান পালন করে তখন অন্য ধর্মের মানুষ তাদের নিরাপত্তা দেয় এবং একই সাথে আমরা সে উৎসবগুলো করি। তাই উৎসব সবার জন্য, ধর্ম যার যার।

আশা ব্যক্ত করে প্রধানমন্ত্রী বলেন, আমি আশা করি আগামীতে যত ধর্মীয় অনুষ্ঠান হবে সবাই একসাথে সে অনুষ্ঠান উৎযাপন করবেন এবং কেউ যাতে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না করে যেদিকে লক্ষ রাখবেন।(আমাদের সময়)

নিউজ ডেস্ক ।। আপডটে, বাংলাদশে সময় ৯:৩৯ পিএম, ৬ অক্টোবর ২০১৬, বৃহস্পতিবার
এইউ

Leave a Reply