Home / চাঁদপুর / দৈনিক মতলবের আলোর সম্পাদক শাহ মো. মাকসুদ
দৈনিক মতলবের আলোর সম্পাদক শাহ মো. মাকসুদ

দৈনিক মতলবের আলোর সম্পাদক শাহ মো. মাকসুদ

বিশিস্ট গণমাধ্যম কর্মী, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শাহ মোহাম্মদ মাকসুদুল আলম চাঁদপুর থেকে প্রকাশিত ‘দৈনিক মতলবের আলোর’সম্পাদক হিসেবে নিয়োগ লাভ করেছেন।

পত্রিকার প্রকাশক ও মুদ্রাক্ষর গোলাম সরওয়ার সেলিমের আবেদনের প্রেক্ষিতে চাঁদপুরের জেলা ম্যাজিস্ট্রেট মো. আব্দুস সবুর মন্ডল এই নিয়োগের অনুমোদন দিয়েছেন।

জেলা প্রশাসকের কার্যালের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার মো. সৈকত ইসলাম কর্তৃক সাক্ষরিত এক চিঠিতে গতকাল ৬ জুন এই নিয়োগ অনুমোদনের কথা জানানো হয়েছে।

শাহ মোহাম্মদ মাকসুদুল আলম ১৯৬৮ সালের ১০ মে চাঁদপুর শহরের তালতলায় জন্মগ্রহন করেন। তার বাবা মরহুম শাহ মোহাম্মদ হাছান (বাচ্চু মিয়া) । তিনি পেশায় একজন শিক্ষক ছিলেন। মাকসুদ ছাত্রাবস্থা থেকেই সাংবাদিকতায় পেশায় জড়িত। তিনি সাংবাদিকতার উপর দেশে ও বিদেশে বেশ কয়েকটি প্রশিক্ষন লাভ করেছেন।

২০০০ সালে তার সম্পাদনায় প্রথম ‘দৈনিক চাঁদপুর প্রবাহ’ প্রকাশিত হয়। এরপর তিনি ‘দৈনিক আমার চাঁদপুর’ পত্রিকা প্রকাশ করে প্রকাশক ও সম্পাদকের দায়িত্ব পালন করেন। তিনি দীর্ঘদিন ধরে দেশের সবচাইতে পুরোনো জাতীয় বাংলা দৈনিক ‘দৈনিক সংবাদ’ পত্রিকার চাঁদপুরস্থ স্টাফ হিসেবে কাজ করে যাচ্ছেন।

টানা ৮ বছর একুশে টেলিভিশনের চাঁদপুরস্থ স্টাফ রিপোর্টার হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি সরকারি ও বেসরকারিভাবে ভারত ও মিয়ানমার সফর করেছেন। একজন ভালো বক্তা হিসেবেও তার স্বীকৃতি রয়েছে।

১৯৮৩ সালে ঢাকায় জাতীয় পর্যায়ে অনুষ্ঠিত উপস্থিত বক্তৃতায় প্রথম হয়ে তৎকালীন কুমিল্লা জেলা প্রশাসনের দেয়া সংবর্ধনা ও স্বর্ণপদক লাভ করেন। ছোট গল্প, একাংকিকা লিখেও তিনি সরকারিভাবে বহু পুরস্কার লাভ করেছেন। তার অসংখ্য লেখা বিভিন্ন জাতীয় ও স্থানীয় দৈনিক পত্রিকায় প্রকাশিত হয়েছে।

তিনি একুশে টেলিভিশনের বেশ কয়েকটি টক শো জাতীয় অনুষ্ঠানে অংশ নিয়েছেন। মাকসুদ দেশ ও বিদেশের বহু খ্যাতিমান সাংবাদিক, লেখক, কবি, রাজনীতিক, সাংস্কৃতিক ব্যক্তিত্বের সাক্ষাতকার গ্রহন করেছেন।

তিনি ১৯৯৩ সালে চাঁদপুর প্রেসক্লাবের সভাপতির দায়িত্ব পালন করেন।

: আপডেট, বাংলাদেশ সময় ০২:০০ এএম, ৭ জুন ২০১৬, মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply